ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

ফিফটি করায় বুমরাহকে কোহলিদের 'গার্ড অব অনার'!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২০
ফিফটি করায় বুমরাহকে কোহলিদের 'গার্ড অব অনার'! প্রথম শ্রেণির ক্রিকেটে প্রথম ফিফটির দেখা পেলেন বুমরাহ/ছবি: সংগৃহীত

একে একে দলের সব ব্যাটসম্যান ব্যর্থ হয়ে প্যাভিলিয়নে ফিরলেন। একমাত্র ব্যতিক্রম জাসপ্রীত বুমরাহ।

অস্ট্রেলিয়ার বোলারদের একেকটা গোলার তোপ সামলে ফিফটির দেখা পেয়ে যান ভারতীয় এই পেসার। লোয়ার অর্ডারে নেমে করা এই ফিফটি তার ক্যারিয়ারের প্রথম। আর তাতেই তাকে 'গার্ড অব অনার' দিল ভারতীয় দল (আসলে ভারতের 'এ' দল)।  

টেস্ট সিরিজ শুরুর আগে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে অজি 'এ' দলের বিপক্ষে প্রস্তুতিমূলক ম্যাচ খেলছেন কোহলিরা। আর তাতে শুরুতে ব্যাটিং করতে নেমে ১৯৪ রানেই গুটিয়ে যায় ভারতীয় দল। দলের বাকিদের ব্যর্থতার মাঝে ৫৭ বলে ৫৫ রান করে চমকে দেন বুমরাহ। এটাই প্রথম শ্রেণির ক্রিকেটে তার প্রথম ফিফটি।  

ব্যাটিংয়ে নামা ভারতীয় দলের একমাত্র বুমরাহ ছাড়া ব্যাট হাতে বাকি সবাই ব্যর্থ হয়েছেন। এছাড়া বলার মতো রান পেয়েছেন ওপেনার পৃথ্বী শ এবং শুভমান গিল। ২৯ বলে ৪০ রান করে সাদারল্যান্ডের বলে বোল্ড হয়ে ফেরেন শ। আর ক্যামেরন গ্রিনের বলে আউট হওয়ার আগে শুভমান গিলের ব্যাট থেকে আসে ৪৩ রান।

ভারতের অভিজ্ঞ ব্যাটসম্যান আজিঙ্কা রাহানে, ময়াঙ্ক আগারওয়াল, ঋষভ পন্ত এবং হনুমা বিহারিদের ব্যর্থতার মিছিলে একসময় ৩৫ ওভারের মধ্যে ১২৩ রান তুলতেই ৯ উইকেট হারিয়ে বসে ভারতীয় দল। এরপর বুমরাহ ও মোহাম্মদ সিরাজ (২২) ৭১ রানের জুটি গড়ে দলকে দুইশ ছুঁইছুঁই সংগ্রহ এনে দেন। এরপর অপরাজিত থেকে প্যাভিলিয়নে ফেরার পথে বুমরাহকে 'গার্ড অব অনার' দেন ড্রেসিং রুমের সামনে দাঁড়িয়ে থাকা কোহলিরা।

পরে নিজেদের প্রথম ইনিংসে গোলাপি বলে ভারতীয় বোলারদের সামনে ধরাশায়ী হয়েছেন অজি 'এ' দলের ব্যাটসম্যানরাও। মাত্র ২ সেশন ব্যাট করেই ১০৮ রানে সব উইকেট হারিয়ে বসে স্বাগতিকরা। বল হাতে ৩ উইকেট তুলে নেন ভারতীয় পেসার মোহাম্মদ শামি। ব্যাট হাতে ঝলক দেখানো বুমরাহ বল হাতে নেন ২ উইকেট। নবদ্বীপ সাইনি নিয়েছেন ৩ উইকেট। এক উইকেট পেয়েছেন টেস্ট অভিষেকের অপেক্ষায় থাকা মোহাম্মদ সিরাজ।  

অজি 'এ' দলের অধিনায়ক অ্যালেক্স ক্যারি দলের সর্বোচ্চ ৩২ রান করেছেন। তবে স্বাগতিকদের জন্য বড় ধাক্কা হয়ে আসে ক্যামেরন গ্রিনের চোট। ভারতীয় ইনিংসে 'ব্যাটসম্যান' বুমরাহর শটে মাথায় আঘাত পান এই অজি অলরাউন্ডার। পরে তার কনকাশনের কথা জানা যায়।

ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার প্রথম টেস্ট ম্যাচটিও হবে দিবা-রাত্রির। অ্যাডিলেডে ওভালে গোলাপি বলের এই টেস্ট ম্যাচ শুরু হবে ১৭ ডিসেম্বর থেকে।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২০
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa