ঢাকা, মঙ্গলবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

স্বপ্নের পদ্মা সেতু দৃশ্যমান, প্রধানমন্ত্রীকে মাশরাফির ধন্যবাদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২০
স্বপ্নের পদ্মা সেতু দৃশ্যমান, প্রধানমন্ত্রীকে মাশরাফির ধন্যবাদ

৪১তম স্প্যান বসানোর মধ্য দিয়ে স্বপ্নের পদ্মা সেতু দৃশ্যমান হলো। যার অপেক্ষায় স্বপ্ন বুনেছে বাংলার মানুষ।

বিশ্ব আজ দেখতে পেলো পৃথিবীর ১১তম দীর্ঘ সেতুর মূল কাঠামো। যার মাধ্যমে যুক্ত হলো পদ্মা নদীর দুই পাড়ের মানুষ। এ গর্ব পুরো বাংলাদেশের। আজ পুরো জাতি এই মাহেন্দ্রক্ষণটি উদযাপন করছে।  

দীর্ঘদিনের এই স্বপ্ন পূরণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও অভিনন্দন জানাচ্ছেন দেশবাসী। এবার এই তালিকায় যোগ দিলেন জাতীয় ক্রিকেট দলের সাবেক সফলতম অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা। নিজের অফিসিয়াল ফেসবুক পেজে এক পোস্টে তিনি লিখেছেন, 'স্বপ্ন মানুষ ঘুমিয়েই দেখে, কিন্তু যে স্বপ্ন মানুষ জেগে জেগে দেখে সে স্বপ্ন তাকে আর ঘুমাতে দেয় না। আজ স্বপ্ন পূরণ হলো। ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেএী শেখ হাসিনা। '

শত বাধা উপেক্ষা করে নিজস্ব অর্থায়নে তৈরি হলো এই স্বপ্নের পদ্মা সেতু। সেতুর উপর দিয়ে চলাচল এখন সময়ের ব্যাপার মাত্র। বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) সকালে মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে সেতুর ১২ ও ১৩ নম্বর পিলারের উপর বসানো হয়েছে ৪১তম অর্থাৎ সর্বশেষ স্প্যানটি। পদ্মা নদীতে এখন দৃশ্যমান পদ্মা সেতুর ৬.১৫ কিলোমিটার। এর মধ্য দিয়ে প্রমত্তা পদ্মার সঙ্গে যুদ্ধ করে নদীগর্ভে পিলার স্থাপন এবং তার উপর স্প্যান বসানোর চ্যালেঞ্জিং কাজ সম্পন্ন হয়েছে। এর পর পরই মন্ত্রিপরিষদ সচিব জানিয়েছেন, ২০২২ সালের জুন মাসের মধ্যে পদ্মা সেতু চালু হবে।

স্বপ্নের এই সেতু নির্মাণের চ্যালেঞ্জ গ্রহণ করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টানা তিন মেয়াদে থাকা এই সরকারের প্রথম মেয়াদেই পদ্মা সেতু নির্মাণের কাজ হাতে নেওয়া হয়। সরকারের এই উদ্যোগ শুরুতেই আন্তর্জাতিক চ্যালেঞ্জের মুখে পড়ে। দুর্নীতির অভিযোগ তুলে বিশ্ব ব্যাংক পদ্মা সেতুর অর্থায়ন প্রত্যাহার করে নেয়। এরপর বিষয়টি চ্যালেঞ্জ হিসেবে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা করেন নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু হবে। নিজেদের টাকায় শুরু হয় পদ্ম সেতু বাস্তবায়নের কাজ। শেখ হাসিনার এই সাহসী ঘোষণা এবং বাস্তবায়নে চ্যালেঞ্জ গ্রহণ জাতীয় ও আন্তর্জাতিকভাবে প্রসংশিত হয়েছে।  

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa