ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সাইফ-তামিমের ভালো শুরুর পরও ১৪৯ রানে থামল বরিশাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২০
সাইফ-তামিমের ভালো শুরুর পরও ১৪৯ রানে থামল বরিশাল ছবি: শোয়েব মিথুন

দুই ওপেনার সাইফ হাসান ও তামিম ইকবাল দারুণ শুরু এনে দিয়েছিলেন। কিন্তু এই দুজনের বিদায়ের পর খেই হারিয়ে ফেলে ফরচুন বরিশাল।

গাজী গ্রুপ চট্টগ্রামের বোলারদের দাপুটে বোলিংয়ে পয়েন্ট টেবিলে সবার নিচে থাকা দলটি নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৪৯ রানের মাঝারি সংগ্রহ পেয়েছে।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে দিনের দ্বিতীয় ম্যাচে টসে হেরে শুরুতে ব্যাটিংয়ে নামে বরিশাল। সাইফ ও তামিমের ৮৭ রানের উদ্বোধনী জুটিতে আসে ৮৭ রান। সাইফকে লেগ বিফোরের ফাঁদে ফেলে এই জুটি ভাঙেন চট্টগ্রামের মোসাদ্দেক হোসেন। ড্রেসিং রুমের পথ ধরার আগে সাইফের ব্যাট থেকে আসে ৩৩ বলে ৪৬ রানের ইনিংস, যাতে চারের মার ছিল ৬টি, ছক্কা ২টি।  

বরিশালের রান ১০০ ছোঁয়ার পর বিদায় নেন অধিনায়ক তামিমও। ৩৯ বলে ৫ চারে ৪৩ রান করা এই বাঁহাতি ওপেনারও মোসাদ্দেকের শিকার। নিজের বলেই ক্যাচ নেন মোসাদ্দেক। তামিমের বিদায়ের পর বরিশালের হয়ে বলার মতো রান এসেছে কেবল আফিফ হোসেনের ব্যাটে। এই বাঁহাতি ব্যাটসম্যান ১৬ বল খেলে ৩ চার ও ১ ছক্কায় ২৮ রান নিয়ে অপরাজিত থাকেন।

বল হাতে ২টি করে উইকেট তুলে নিয়েছেন চট্টগ্রামের মোসাদ্দেক, জিয়াউর রহমান এবং সঞ্জিত সাহা। এর মধ্যে মোসাদ্দেক ৪ ওভার হাত ঘুরিয়ে খরচ করেছেন মাত্র ১৬ রান। সমান ওভারে ২২ রান খরচ করে বরিশালের রানের চাকা আটকে রাখায় বড় ভূমিকা রেখেছেন সঞ্জিতও।

এই ম্যাচে জিতলে শেষ চারের আশা বেঁচে থাকবে বরিশালের। কারণ শীর্ষ তিন এরমধ্যেই নিশ্চিত হয়ে গেছে। চট্টগ্রাম তো শীর্ষে থেকে আগেই প্লে-অফ নিশ্চিত করেছে। দিনের প্রথম ম্যাচে খুলনাকে হারিয়ে সঙ্গী হয়েছে বেক্সিমকো ঢাকাও।  

খুলনাও আগেই শেষ চারে জায়গা করে নিয়েছে। বাকি আছে শুধু বরিশাল ও মিনিস্টার গ্রুপ রাজশাহী। দুই দলেরই পয়েন্ট সমান ৪ করে। আজ জিতলে বরিশালের হবে ৬ পয়েন্ট। তবে রাজশাহীর হাতে আছে মাত্র ১ ম্যাচ, বরিশালের হাতে এই ম্যাচের পর আরও এক সুযোগ থাকবে।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।