ঢাকা, মঙ্গলবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

স্বাধীনতা পেয়েই ইমন হয়েছেন বিধ্বংসী

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২০
স্বাধীনতা পেয়েই ইমন হয়েছেন বিধ্বংসী

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের প্রথম দুই ম্যাচে নিজেকে বেশ ভালোভাবে চিনিয়েছেন অনূর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপজয়ী ব্যাটসম্যান পারভেজ হোসেন ইমন। তরুণ এই ওপেনার ব্যাট চালিয়ে খেলতেই পছন্দ করেন।

পরের তিন ম্যাচে আবার নিজেকে হারিয়ে ফেলেন ইমন। নিজেকে খোলস বন্দি করে ফেলেন। কিন্তু এরপরই আবার নিজেকে খোলসমুক্ত করে গড়েন রেকর্ড।

প্রথম দুই ম্যচে ১২০ এর ওপরে স্ট্রাইকরেট, পরের তিন ম্যাচে সেই স্ট্রাইকরেট ৮০ এর নিচে নেমে গেছে। মাঝের ম্যাচগুলোতে কেন এই পতন, নেপথ্যে হয়তো কার জানা নেই। ব্যাট চালিয়ে অভ্যস্ত খেলা ব্যাটসম্যানকে যদি বলা হয় রয়েসয়ে খেলতে, তবে সেই ব্যাটসম্যান খেলবে কিভাবে? ইমনের ক্ষেত্রে সেটাই হয়েছে। দলের প্রয়োজনেই সেটা করা হয়েছিল।

বুধবার (০৯ ডিসেম্বর) ফরচুন বরিশাল দলের ম্যানেজার হাসিবুল হোসেন শান্ত জানিয়েছেন দলের প্রয়োজনেই তাকে যেভাবে খেলতে বলা হয়েছিল সেভাবেই খেলেছে ইমন। সেটাই ছিল ইমনের বাধার কারণ। এরপরই ম্যানেজারের সঙ্গে নিজের সমস্যার কথা বলে, অধিনায়কের সঙ্গে কথা বলে আবার ব্যাট চালানোর স্বাধীনতা নিয়েই নিজের আগের রূপ দেখিয়েছেন। স্বাধীনতা পেয়েই করে ফেললেন ৪২ বলে সেঞ্চুরি।

শান্ত বলেন, 'আসলে ওর (ইমন) সাথে আমার সকালে (গতকাল) কথা হয়েছিল। তখন আমাকে বলল তাকে ফ্রি খেলতে দেওয়া হচ্ছে না। তো আমি জিজ্ঞাস করলাম, কে তোমাকে ফ্রি খেলতে দিচ্ছে না? এরপর আমি তামিমকে বললাম ওকে একটু ফ্রি খেলতে দাও, ওকে ওর মত খেলতে দাও। তামিম যখন বলল তুমি খেল তোমার মতো। তামিম বলার পর ওর ভেতরে যে উৎসাহ জেগেছে সেখান থেকে ওর এমন এই ইনিংস, আমার কাছে যেটা মনে হয়। '

শান্ত আরাও জানান, ইমন ব্যাট চালিয়ে খেলতে অভ্যস্ত। সে আক্রমণাত্মক ব্যাটিং করতে পছন্দ করে।

তিনি আরও বলেন, 'আমি ওকে অনূর্ধ্ব-১৭ থেকে দেখছি। ন্যাচারালি কিন্তু ও এ ধরনের ক্রিকেটই খেলে। এখানে সে আরও বেটার ক্রিকেট খেলছে। কিছু শট যেমন ছক্কা যেগুলো মেরেছে সবগুলোতেই সুন্দর কানেক্ট করতে পেরেছে। এটা ও ধরে রাখতে পারলে পরবর্তী ম্যাচের জন্য আমাদের বাড়তি পাওয়া হবে। '

বাংলাদেশ সময়: ২১৪৭ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa