ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০১ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

চট্টগ্রামকে ১৫৮ রানের টার্গেট দিল খুলনা 

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২০
চট্টগ্রামকে ১৫৮ রানের টার্গেট দিল খুলনা  ব্যাটিং করছেন সাকিব ও মাশরাফি/ছবি: শোয়েব মিথুন

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে দিনের দ্বিতীয় ম্যাচে গাজী গ্রুপ চট্টগ্রামকে ১৫৮ রানের টার্গেটে দিয়েছে জেমকন খুলনা। চট্টগ্রামের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৫৭ রানে থামে মাহমুদউল্লাহর দল।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) মিরপুরে টস হেরে ব্যাট করতে নেমে দলীয় ৩৩ রানে বিদায় নেন ওপেনার জাকির হাসান (১৫)। ৫৩ রানের মাথায় বিদায় নেন আরেক ওপেনার জহরুল ইসলাম অমি (২৬)। এরপর আট মাস ২২ দিন পর ২২ গজের মঞ্চে নামেন মাশরাফি-বিন-মর্তুজা। তবে ব্যাট হাতে তার এই ফেরাটা ভালো হয়নি। ১ রান করেই রান আউটের শিকার হয়ে প্যাভিলিয়নে ফেরত যান জাতীয় দলের সাবেক অধিনায়ক।

এদিকে ব্যাট হাতে ব্যর্থতার বৃত্ত এই ম্যাচেও ভাঙতে পারেননি সাকিব। ব্যক্তিগত ১৫ রানের মাথায় মাহমুদুল হাসান জয়ের হাতে ধরা পড়ে প্যাভিলয়েনের পথ ধরেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। তাতে ৬৬ রানে চার উইকেট হারিয়ে চাপে পড়ে যায় খুলনা।

পঞ্চম উইকেটে মাহমুদউল্লাহ রিয়াদ ও ইমরুল কায়েস ৪৩ রানে জুটি গড়ে সেই চাপ সামাল দেন। এরপর ইমরুল (২৪) ও মাহমুদউল্লাহ (২৬) অল্প সময়ের ব্যবধানে বিদায় নেন। শেষদিকে শুভাগত হোমের অপরাজিত ১৪ বলে ৩২ রানের ঝড়ো ইনিংসের কল্যাণে খুলনার স্কোর দেড়শ পেরোয়। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৫৭ করে খুলনা।   

চট্টগ্রামে শরিফুল ইসলাম ৩টি, মোস্তাফিজুর রহমান ২টি এবং মোসাদ্দেক হোসেন ও জিয়াউর রহমান ১টি করে উইকেট নেন।  

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa