ঢাকা, মঙ্গলবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

ইমনের এক সেঞ্চুরিতে রেকর্ড বইয়ে ওলটপালট

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২০
ইমনের এক সেঞ্চুরিতে রেকর্ড বইয়ে ওলটপালট রেকর্ড সেঞ্চুরির পর ইমন/ছবি: শোয়েব মিথুন

এক ম্যাচে দুই সেঞ্চুরি, হ্যাটট্রিক, রানবন্যা, ২৮টি ছক্কা! এককথায় টি-টিয়েন্টির এক আদর্শ ম্যাচ।  

মঙ্গলবার (০৮ ডিসেম্বর) মিরপুর স্টেডিয়ামে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে এমনই এক ম্যাচ উপহার দিয়েছে মিনিস্টার গ্রুপ রাজশাহী-ফরচুন বরিশাল।

ম্যাচটি বরিশাল জিতেছে ৮ উইকেটে। এই ম্যাচে দেশের ক্রিকেটের দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েছেন যুব বিশ্বকাপজয়ী ব্যাটসম্যান পারভেজ হোসেন ইমন।  

বরিশালের ওপেনার ইমন মাত্র ৪২ বলে সেঞ্চুরি করেছেন। কোনো বাংলাদেশি ব্যাটসম্যানের সবচেয়ে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড এটা। সর্বকনিষ্ঠ হিসেবেও সেঞ্চুরি রেকর্ডও করেছেন তিনি। দ্রুততম সেঞ্চুরিতে ইমন পেছনে ফেলেছেন তার দলের অধিনায়ক তামিম ইকবালকে।  

২০১৯ বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে ঢাকা ডিনামাইটসের বিপক্ষে ৫০ বলে সেঞ্চুরি করেছিলেন অভিজ্ঞ ওপেনার তামিম। এই রেকর্ড ভাঙেন নাজমুল হোসেন শান্ত। চলতি বছরের শুরুতে বঙ্গবন্ধু বিপিএলে খুলনা টাইগার্সের জার্সি গায়ে ৫১ বলে সেঞ্চুরির করেছিলেন শান্ত। আর আজ তিনি সেঞ্চুরি করেছেন ৫২ বলে।

শুধু ব্যক্তিগত নয় দলগত রেকর্ডও হয়েছে এই ম্যাচে। দেশের টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড হয়েছে। ইমনের এই সেঞ্চুরিতে ভর করেই রেকর্ড ভেঙে দিয়েছে বরিশাল। চলতি বছরের জানুয়ারিতে বঙ্গবন্ধু বিপিএলে খুলনা টাইগার্স ঢাকা প্লাটুনসের বিপক্ষে ২০৫ রানের টার্গেট তাড়া করে জিতেছিল। আর আজ বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে ফরচুন বরিশাল মিনিস্টার গ্রুপের ছুড়ে দেওয়া ২২১ রানের টার্গেট তাড়া সেই রেকর্ড ভেঙে দিল গ্রুপ রাজশাহী।  

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa