ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

এখনও বাংলাদেশ সফর নিশ্চিত করেনি উইন্ডিজ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩১ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২০
এখনও বাংলাদেশ সফর নিশ্চিত করেনি উইন্ডিজ

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিউব্লিউআই) সোমবার (০৭ ডিসেম্বর) জানিয়েছে, আগামী সপ্তাহেই বাংলাদেশ সফরের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে তারা। টাইগারদের বিপক্ষে তিন টেস্ট, তিন ওয়ানডে এবং দুই টি-টোয়েন্টি সিরিজ খেলার জন্য জানুয়ারিতে পৌঁছার কথা রয়েছে ক্যারিবিয়ানদের।

 

তবে সফর যত দ্রুত সম্ভব শেষ করার জন্য সিরিজ ছোট করার দিকে নজর দিচ্ছে উইন্ডিজ। এক্ষেত্রে দু’টি টি-টোয়েন্টি এবং একটি টেস্ট নাও খেলতে পারে তারা।  

সিউব্লিউআই-এর প্রেসিডেন্ট রিকি স্কেরিট সোমবার ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজ’কে জানান, আসন্ন বাংলাদেশ সফরের বিষয়ে তারা এখনও সিদ্ধান্ত নেয়নি। শিগগিরই সিদ্ধান্ত নেওয়ার বিষয়ে আশা করছেন তারা।  

তিনি বলেন, ‘এই সফর এখনও চূড়ান্ত হয়নি। কোনোকিছু নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। ’ 

তবে এরই মধ্যে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের দু’জন পরিদর্শক বাংলাদেশ সফর করে গেছেন। আগামী মাসে সিরিজের ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কোভিড-১৯ নিয়ে নিরাপত্তা প্রটোকলের ওপর সন্তুষ্টি প্রকাশ করেছেন তারা।  

স্কেরিট জানান, সফর চূড়ান্ত করার আগে ম্যাচ সম্পর্কে তারা সবকিছু বিবেচনায় নেবে। তারা কেবল দুই টেস্ট এবং তিনটি ওয়ানডে সিরিজ খেলতে আগ্রহী কিনা এই ব্যাপারে জিজ্ঞেস করায় তিনি বলেন, ‘বিষয়টি এই সপ্তাহে চূড়ান্ত করা হবে। ২০২০ সালে অনেক ক্রিকেট ম্যাচ বাতিল হওয়ার কারণে ২০২১ সালে আমাদের ব্যস্ত সূচি রয়েছে। ’ 

বিসিবি ক্রিকেট অপারেশন চেয়ারমান আকরাম খান জানান, বোর্ড এখনও তাদের (উইন্ডিজ) উত্তরের অপক্ষায় রয়েছে। সিরিজ ছোট হতে পারে, এমন ইঙ্গিতও দেন তিনি।  

তিনি বলেন, ‘তারা খেলতে চায় না তা নয় তবে তারা দীর্ঘ সময়ের জন্য এখানে থাকতে প্রস্তুত নয়। সাম্প্রতিক অতীতে ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা সিরিজে বায়ো-বাবল ঝামেলাও হয়েছে। সম্ভাবনা আছে সিরিজ দুই টি-টোয়েন্টি ও এক টেস্ট বাদ দিয়ে হতে পারে। ’ 

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।