ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টেস্টের জন্য আলাদা প্রস্তুতি প্রয়োজন

স্পোর্টস করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২০
টেস্টের জন্য আলাদা প্রস্তুতি প্রয়োজন আবু যায়েদ রাহি

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে ফরচুন বরিশালের হয়ে খেলছেন পেসার আবু যায়েদ রাহি। ৪ ম্যাচে ৩ উইকেট নিয়েছেন জাতীয় টেস্ট দলের এই নিয়মিত মুখ।

 

এই টুর্নামেন্ট শেষ হলেই শুরু হয়ে যাবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের জন্য প্রস্তুতি। তবে সেই সিরিজে টেস্টের জন্য কোনো প্রস্তুতিমূলক ম্যাচ খেলার সুযোগ নেই। তাই রাহি মনে করেন, মূল সিরিজ শুরুর আগে টেস্টের জন্য আলাদা প্রস্তুতির প্রয়োজন রয়েছে।

সোমবার (০৭ ডিসেম্বর) মিরপুরে ফরচুন বরিশালের অনুশীলন শেষে সাংবাদিকদের একথা জানিয়েছেন রাহি। দীর্ঘদিন ধরেই সাদা বলের অনুশীলন চলছে। তাই লাল বলের অনুশীলন শুরু করে আরও মনোযোগী হতে হবে বলে মনে করেন তিনি। এছাড়া ক্রিকেটাররা টেস্ট খেলার মতো ফিটনেসে নেই বলে মনে করেন ২৭ বছর বয়সী এই পেসার। সেজন্যই প্রস্ততি ম্যাচের দরকার আছে বলে মনে করেন তিনি।  

রাহি বলেন, 'আসলে আমরা যারা টেস্ট প্লেয়ার আছি তাদের ভেতরে ভেতরে কিছু অনুশীলন করা উচিত। যেহেতু টেস্ট শুরুর আগে খুব বেশি সময় পাবোনা, লংগার ভার্সন ক্রিকেটও তেমন একটা নাই। আমার কাছে মনে হয়, টেস্ট বোলারদের আরও বেশি সময় বল করা, নতুন বলে বল করা এগুলো নিজে নিজে করতে হবে। '

তিনি আরও বলেন, 'সিরিজ শুরুর আগে একটা টুর্নামেন্ট দরকার ছিল কারণ আগে আমার ক্রিকেটে ফিরতে হবে তারপরে ফিটনেসে ফিরতে হবে। ক্রিকেটটা শুরু হয়েছে। ২৫ তারিখ থেকে যে ক্যাম্পটা শুরু হবে হয়তো বা সেখানে আমরা আবারও লাল বলে অনুশীলন শুরু করবো। এছাড়া দেখবেন যে ক্রিকেট শুরু হওয়ার সঙ্গে সঙ্গে লাল বল দিয়ে শুরু হচ্ছে। তো আমার কাছে মনে হয় না প্লেয়ারদের ম্যাচ ফিটনেস এখন আছে।  লাল বলের ক্রিকেটে যথাসম্ভব মনোযোগ দিতে হবে। '

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২০
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।