ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মাঠে নামার আগে অনুশীলনে ঘাম ঝরালেন মাশরাফি

স্পোর্টস করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২০
মাঠে নামার আগে অনুশীলনে ঘাম ঝরালেন মাশরাফি মাশরাফি। ছবি: শোয়েব মিথুন

দীর্ঘ ৮ মাস পর অবশেষে মাঠে ফিরছেন বাংলাদেশের ওয়ানডে ক্রিকেটের সফল ও সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। চলমান বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে জেমকন খুলনার হয়ে খেলবেন ‘নড়াইল এক্সপ্রেস’।

 

ইনজুরির কারণে অনিশ্চিত হয়ে পড়েছিল মাশরাফির এই টুর্নামেন্টে খেলা। তবে ইনজুরির সঙ্গে লড়াই করে ঠিকই মাঠে ফিরছেন তিনি। এটা অবশ্য তার জন্য নতুন কিছু নয়। মাঠে নামার আগেরদিন অনুশীলনে ঘাম ঝরিয়েছেন মাশরাফি।  

মাশরাফি।  ছবি: শোয়েব মিথুন

সোমবার (০৭ ডিসেম্বর) মিরপুরের হোম অব ক্রিকেটের একাডেমি মাঠে কঠোর অনুশীলন করেছেন তিনি। এদিন খুলনার অনুশীলন না থাকলেও তিনি মাঠে এসেছেন। দুপুর ১২টার দিকে অনুশীলনে আসেন মাশরাফি।

মাশরাফি।  ছবি: শোয়েব মিথুন

কিছুক্ষণ গা গরম করেই চলে যান একাডেমি মাঠের সেন্টার উইকেটের দিকে। মার্কার বসিয়ে বোলিংয়ের জন স্পট ঠিক করে স্ট্যাম্প বসিয়ে বোলিং শুরু করেন মাশরাফি। বোলিং যেন ঠিক করে করা যায় সেজন্য স্পটও ঠিক করে নেন তিনি। বলে গতি, লেংথ, সুইং সবই ঠিক মতোই হচ্ছিল।  তাই বেশ গুরত্ব দিয়েই বোলিং করেছেন মাশরাফি। মোট ৬ ওভার বোলিং করেছেন ৩৭ বছর বয়সী পেসার।  

মাশরাফি।  ছবি: শোয়েব মিথুন
 
বোলিং শেষে কিছুক্ষণ বিশ্রাম নেন মাশরাফি। সবশেষে করেছেন রানিং। প্রায় দেড় ঘণ্টার বেশি সময় ধরে অনুশীলন শেষে টিম হোটেলে ওঠার জন্য মাঠ ছেড়ে যান তিনি।  

মাশরাফি।  ছবি: শোয়েব মিথুন    

মঙ্গলবার (০৮ ডিসেম্বর) গাজী গ্রুপ চট্টগ্রামের বিপক্ষে ম্যাচ দিয়েই করোনার দীর্ঘ বিরতির পর প্রথমবারের মতো মাশরাফিকে মাঠে দেখা যাবে।

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, ডিসেম্বের ০৭, ২০২০
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।