ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মুশফিক ঝড়ের পরও ঢাকার সংগ্রহ ১৪৫ রান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২০
মুশফিক ঝড়ের পরও ঢাকার সংগ্রহ ১৪৫ রান

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে দিনের প্রথম ম্যাচে গাজী গ্রুপ চট্টগ্রামকে ১৪৬ রানের টার্গেট দিয়েছে বেক্সিমকো ঢাকা। আগে ব্যাট করে মুশফিকুর রহিমের অর্ধশতকে ভর করে ৪ উইকেটে ১৪৫ রান করে ঢাকা।

রোববার (৬ ডিসেম্বর) মিরপুরে টস হেরে ব্যাট করতে নেমে চট্টগ্রামের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে চাপে পড়ে যায় ঢাকা। দলীয় ২৩ রানের মধ্যে প্যাভিলিয়নে ফেরত যান নাঈম শেখ (১৩), তানজিদ হাসান তামিম (০) ও সাব্বির রহমান (৭)। চতুর্থ উইকেট জুটিতে সেই চাপ সামাল দেওয়া চেষ্টা করেন মুশফিকুর রহিম ও ইয়াসির আলী রাব্বি। রানের চাকাটা বেশ ভালোভাবেই সচল রাখেন তারা।  

ইয়াসির দলীয় ১০৯ রানের মাথায় ৩৪ রান করে আউট হলে ভাঙে ৮৬ রানের চতুর্থ উইকেট জুটি। তবে অন্যপ্রান্ত ধরে রাখেন মুশফিক। ৪১ বলে অর্ধশতক তুলে নেন এই অভিজ্ঞ ডানহাতি ব্যাটসম্যান। তবে তা সত্ত্বেও শেষ পর্যন্ত ২০ ওভারে ৪ উইকেটে ১৪৫ রান স্কোর বোর্ডে জমা করে ঢাকা। মুশফিক ৫০ বলে ৭৩ রানে অপরাজিত থাকেন। তার ইনিংসটি ৭ চার ও ৩ ছক্কায় সাজানো।

চট্টগ্রামের মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, নাহিদুল ইসলাম ও রাকিবুল হাসান একটি করে উইকেট নেন।  

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।