ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আরও এক পাকিস্তানি ক্রিকেটার করোনা পজিটিভ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২০
আরও এক পাকিস্তানি ক্রিকেটার করোনা পজিটিভ ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডে সফরে যাওয়া পাকিস্তান দলের আরও এক সদস্য করোনা পজিটিভ হয়েছেন। এই নিয়ে সফরকারী দলের করোনা পজিটিভের সংখ্যা দাঁড়াল ৭ জন।

গত ১৮ ডিসেম্বর নিউজিল্যান্ডের মাটিতে পা রাখে ৫৩ সদস্যের পাকিস্তান দল। এরপর তাদের করোনা পরীক্ষা করানো হয়। যাতে ছয় ক্রিকেটারের করোনা পজিটিভ আসে। দলের বাকি সদস্যদের থেকে তাদের আলাদা করে আইসোলেশনে রাখা হয়। কিন্তু এই ব্যাপারে যেন কোনো মাথাব্যথা নেই পাকিস্তানিদের।

নিউজিল্যান্ডের জাতীয় স্বাস্থ্যের ডিরেক্টর ড. অ্যাশলে ব্লুমফিল্ড দাবি করেছেন, পাকিস্তান ক্রিকেট দলের কয়েকজন সদস্য মাস্ক না পরে, একজন আরেকজনের সঙ্গে মেলামেশা করে আইসোলেশন প্রটোকল ভেঙেছেন।

শুক্রবার (২৭ নভেম্বর) সংবাদমাধ্যম আরএনজেড’কে তিনি আরও বলেন, ‘তাদের (পাকিস্তান) স্কোয়াডের ৬ জন খেলোয়াড়ের পজিটিভ হয়েছেন, অন্য সদস্যরা নয়। সম্ভাবনা রয়েছে তারা দলের বাকি সদস্যদের সংক্রমিত করতে পারে। তবে মূল বিষয় হলো, স্কোয়াডের সবাই ঝুঁকিতে আছে, কেননা তারাও কোভিডে আক্রান্ত হতে পারেন।

পাকিস্তানি ক্রিকেটারদের এমন দায়িত্বজ্ঞানহীন আচরণের কারণে খেপেছে নিউজিল্যান্ড ক্রিকেট। সফরকারী দলের আইসোলেশন নিশ্চিতের জন্য সব ব্যবস্থাই নেওয়া হয়েছিল কিউই বোর্ডের পক্ষ থেকে। এমনকি আইসোলেশন নিশ্চিতের জন্য সেনা সদস্যদের মাধ্যমে তত্ত্বাবধানের ব্যবস্থাও করা হয়েছিল। কিন্তু পাকিস্তানি ক্রিকেটাররা সেসবের ধার ধারেননি।

নিউজিল্যান্ড সফরের জন্য লাহোর ছাড়ার সময় পাকিস্তান দলের সবার করোনা পরীক্ষায় ফলাফল নেগেটিভ এসেছিল। এরপর ক্রাইস্টচার্চে আইসোলেশনে যাওয়ার আগে ফের করোনা পরীক্ষা করা হয়। সেখানেই ৬ জন ক্রিকেটারের রিপোর্ট পজিটিভ আসে জানায় নিউজিল্যান্ড ক্রিকেট। এবার তাতে যোগ হলো আরও একজন।

শুরুতে পাকিস্তান দলের জন্য আইসোলেশনে অনুশীলনের ব্যবস্থা করা হয়েছিল। কিন্তু দলে করোনা পজিটিভ খেলোয়াড় থাকায় সেই সুবিধা স্থগিত করা হয়েছে। ফলে কমপক্ষে ১ সপ্তাহের জন্য হোটেল রুমে আইসোলেশনে কাটাবেন পাকিস্তানি ক্রিকেটাররা।

নিউজিল্যান্ড সফরে ৩ ম্যাচের টি-টোয়েন্টি ও ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে পাকিস্তান দল। সিরিজ শুরু হবে আগামী ১৮ ডিসেম্বর থেকে।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২০
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।