ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পরিদর্শনে আসছে ক্রিকেট উইন্ডিজের পর্যবেক্ষক দল

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২০
পরিদর্শনে আসছে ক্রিকেট উইন্ডিজের পর্যবেক্ষক দল

আগামী জানুয়ারিতে বাংলাদেশের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসবে ওয়েস্ট ইন্ডিজ। এই সিরিজকে সামনে রেখে ২৮ নভেম্বর বাংলাদেশে আসছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের দুই সদস্যের একটি পর্যবেক্ষক দল।

তিন থেকে চার দিনের এই সফরকালে তারা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) করোনা ব্যবস্থাপনা ও ভেন্যু পরিদর্শন করবেন।

মঙ্গলবার (২৪ নভেম্বর) মিরপুরে সাংবাদিকদের এসব তথ্য দিয়েছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান।

তিনি বলেন, '(ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের) পর্যবেক্ষক দল আগামী ২৮ নভেম্বর আসবে। একজন মেডিকেলের আর একজন নিরাপত্তার। ওরা এসে ভেন্যু যেগুলো আছে সেগুলো দেখবে ঢাকা এবং চট্টগ্রাম। দুই জায়গাতে ওরা যাবে, (দেশে ফিরে) গিয়ে ওরা ওদের রিপোর্টটা দেবে। ইনশাআল্লাহ্ এটা (এই সিরিজ আয়োজন) আমরা অনেক দূর এগিয়েছি। এই সিরিজটা হওয়ার সম্ভবনা অনেক বেশি। '  

জানা গেছে, এই দুই ক্যারিবীয় পর্যবেক্ষকের একজন হচ্ছেন ক্রিকেট উইন্ডিজের মেডিকেল প্যানেলের সদস্য ও বোর্ড পরিচালক ড. অক্ষয় মানসিং। অপরজন ক্রিকেট বোর্ডের নিরাপত্তা ম্যানেজার পল স্লোয়ি।

আইসিসি’র এফটিপি (ফিউচার ট্যুর প্ল্যান) অনুযায়ী ২০২১ সালের জানুয়ারিতে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে ও ২টি টি টোয়েন্টি খেলার কথা রয়েছে ক্যারীবিয়দের। কিন্তু করোনার জন্য সিরিজের দৈর্ঘ্য কমাতে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড বিসিবির কাছে একটি টেস্ট ম্যাচ কমানোর প্রস্তাব দিয়েছে, যদিও তা চূড়ান্ত হয়নি। এই সিরিজের জন্য ইতোমধ্যেই বিসিবি জৈব সুরুক্ষা বলয়ের একটি পরিকল্পনা ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের কাছে পাঠিয়ে দিয়েছে।

বাংলাদশ সময়: ১৯১৪ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।