ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

দিল্লিকে টানা চতুর্থ পরাজয়ের লজ্জায় ডুবাল মুম্বাই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২০
দিল্লিকে টানা চতুর্থ পরাজয়ের লজ্জায় ডুবাল মুম্বাই ছবি: সংগৃহীত

আইপিএলের চলতি আসরে সবচেয়ে ধারাবাহিক দল ভাবা হচ্ছিল দিল্লি ক্যাপিটালসকে। কিন্তু হঠাৎ করেই খেই হারিয়ে ফেলেছে দলটি।

প্রথম ছয় ম্যাচের ৫টিতেই জয় পাওয়া দলটি পরের ৭ ম্যাচে হেরে গেছে ৫টিতেই। এর মধ্যে সর্বশেষ ৪ ম্যাচেই হার! 

শনিবার (৩১ অক্টোবর) মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ৯ উইকেটের বিশাল ব্যবধানে হেরে গেছে দিল্লি। এর আগের দেখায় এই মুম্বাইয়ের কাছেই ৫ উইকেটে হেরেছিল দলটি।  

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ১১০ রান সংগ্রহ করে দিল্লি। জবাবে ১ উইকেট হারিয়ে ৩৪ বল বাকি থাকতেই জয় তুলে নেয় মুম্বাই।  

দিল্লির ছুড়ে দেওয়া লক্ষ্য তাড়ায় মুম্বাইয়ের দুই ওপেনার ইশান কিশান ও কুইন্টন ডি কক মিলে ৬৮ রানের জুটি গড়েন। মূলত এই জুটিতেই ম্যাচের ভাগ্য নির্ধারিত হয়ে যায়। ২৮ বলে ২৬ রান করে ডি কক বিদায় নিলেও অপরপ্রান্তে রানের ফোয়ারা ছুটিয়ে গেছেন ইশান। ৪৭ বলে অপরাজিত ৭২ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছেন এই ব্যাটসম্যান। ইনিংসটি খেলার পথে ৮টি চার ও ৩টি ছক্কা হাঁকিয়েছেন তিনি। তার সঙ্গে অপরাজিত থেকে মাঠ ছাড়া সূর্যকুমার যাদব করেছেন ১২ রান।

এর আগে টসে হেরে ব্যাটিং করতে নেমে ইনিংসের প্রথম ওভারেই ওপেনার শিখর ধাওয়ানের (০) উইকেট হারায় দিল্লি। এরপর মুম্বাইয়ের বোলারদের তোপে নিয়মিত উইকেট খুইয়েছে শ্রেয়াস আইয়ারের দল। দিল্লির হয়ে বলার মতো রান এসেছে অধিনায়ক আইয়ারের (২৫) ব্যাট থেকেই। এছাড়া দুই অংকের গণ্ডি ছাড়িয়েছেন ঋষভ পান্ত (২১), রবীচন্দ্রন অশ্বিন (১২), কাগিসো রাবাদা (১২) ও পৃথ্বী শ (১০)।

মুম্বাইয়ের পেসার ট্রেন্ট বোল্ট ও জাসপ্রীত বুমরাহ ৩টি করে উইকেট তুলে নিয়েছেন। এছাড়া ১টি করে উইকেট ঝুলিতে পুরেছেন নাথান কোল্টার-নাইল ও রাহুল চাহার।

এই নিয়ে ১৩ ম্যাচে ৯ জয় নিয়ে শীর্ষে থাকা মুম্বাই ১৮ পয়েন্ট নিয়ে বাকিদের ধরাছোঁয়ার বাইরে চলে গেল। অবশ্য আরও আগেই দলটির প্লে-অফ নিশ্চিত হয়েছে। এখন শীর্ষে থাকাও নিশ্চিত হলো দলটির। অন্যদিকে ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে এখনও তৃতীয় স্থানে আছে দিল্লি।

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।