ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আমার দায়িত্ব আরও বেড়ে গেল: সুমন খান

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
আমার দায়িত্ব আরও বেড়ে গেল: সুমন খান সুমন খান/ফাইল ছবি

সদ্য সমাপ্ত বিসিবি প্রেসিডেন্টস কাপে চ্যাম্পিয়ন হয়েছে মাহমুদউল্লাহ একাদশ। ফাইনালে দলকে চ্যাম্পিয়ন করতে বেশ ভালো ভূমিকা রাখেন পেসার সুমন খান।

 

একাই পাঁচ উইকেট নিয়ে নাজমুল একদশের ব্যাটিং লাইআপকে গুঁড়িয়ে দেন তিনি। ফাইনালের সেরা বোলার এবং ম্যান অব দ্য ফাইনাল নির্বাচিত হন তিনি। এছাড়া বিসিবি সভাপতি তাকে বিশেষভাবে পুরস্কৃত করেছেন। পুরো টুর্নামেন্টে পেয়েছেন ৯ উইকেট। তরুণ এই পেসার মনে করেন, এতে তার ওপর দায়িত্ব আরও বেড়ে গেছে।

মঙ্গলবার (২৭ অক্টোবর) মিরপুরে শুরু হওয়া হাই-পারফরম্যান্স (এইচপি) দলের অনুশীলন শেষে সাংবাদিকদের দেওয়া ভিডিও বার্তায় এ কথা জানান সুমন। ভালো করার এই ধারাবাহিকতা ধরে রাখতে চান তিনি। তিনি জানান, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিমের মতো অভিজ্ঞ ক্রিকেটারদের কাছ থেকেও অনুপ্রেরণা পেয়েছেন, যেটা তাকে সামনে এগিয়ে নিতে সাহায্য করবে।  

সুমন বলেন, 'আসলে সবার প্রত্যাশা বেড়ে গেছে এখন। আমার দায়িত্বও বেড়ে গেল। পারফর্ম করাতে সবাই হয়তো ভাবছে সামনে আরও ভালো করতে হবে, তাহলে সুযোগ আসবে। এ জন্য আমার নিজের ওপরও দায়িত্ব এসেছে যে এখন ভালো করছি সামনে আরও ভালো করার চেষ্টা থাকবে। এই ধারাবাহিকতাটাই যেন ধরে রাখতে পারি সে চেষ্টায় আছি। '

তিনি আরও বলেন, 'আসলে এটা মাত্র শুরু, এখন বড় ভাইয়েরা যত প্রশংসা করবেন, সামনের দিকে এগোনোর জন্য তত ভালো কাজ হবে। মুশফিক ভাই, রিয়াদ ভাইদের সঙ্গে খেলা হয়েছে। এখান থেকে অনেক অভিজ্ঞতা অর্জন করেছি। ভবিষ্যতে এই অভিজ্ঞতা কাজে লাগাতে চেষ্টা করবো। '

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।