ঢাকা, শনিবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ২৮ নভেম্বর ২০২০, ১১ রবিউস সানি ১৪৪২

ক্রিকেট

স্টোকসের ঝড়ো সেঞ্চুরিতে মুম্বাইকে হারালো রাজস্থান

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৩ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২০
স্টোকসের ঝড়ো সেঞ্চুরিতে মুম্বাইকে হারালো রাজস্থান স্টোকসের সেঞ্চুরি উদযাপন

চলতি আইপিএলের শুরুতে বেন স্টোকসকে দলে পায়নি রাজস্থান রয়্যালস। মধ্যভাগে এলেও ব্যাটে রান পাচ্ছিলেন ইংলিশ অলরাউন্ডার।

 

রাজস্থানেরও প্লে-অফে খেলার স্বপ্ন ফিকে হতে বসেছিল। তবে নিজের ছায়া হয়ে আর বেশিদিন থাকলেন না স্টোকস। তার ঝড়ো সেঞ্চুরিতে মুম্বাই ইন্ডিয়ান্সকে ৮ উইকেটে হারিয়েছে রাজস্থান।  

রোববার (২৫ অক্টোবর) আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ে নেমে ৫ উইকেটে ১৯৫ রান করে মুম্বাই। জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৮.২ ওভারেই ১৯৬ রান করে রাজস্থান।  

মুম্বাইকে লড়াকু সংগ্রহ এনে দেন হার্ডিক পান্ডিয়া। শেষদিকে ব্যাটিংয়ে নেমে ২১ বলে অপরাজিত ৬০ রানের ইনিংস খেলেন তিনি। যার মধ্যে ২ চারের পাশাপাশি পান্ডিয়া ছক্কা হাঁকান ৭টি। এছাড়া সূর্যকুমার যাদবের ২৬ বলে ৪০, সৌরভ তিওয়ারির ৩৪ ও ওপেনার ইশান কিষাণ ৩৭ রান দলকে বড় ভিত এনে দেয়।  

কিন্তু বিশাল পুঁজিতেও রাজস্থানকে আটকাতে পারেনি কাইরন পোলার্ডের দল। রবিন উথাপ্পার (১৩) সঙ্গে ওপেনিংয়ে নেমে ঝড় তুলেন স্টোকস। মাঝখানে অধিনায়ক স্টিভেন স্মিথ (১১) জেমস প্যাটিনসনের দ্বিতীয় শিকার হয়ে সাজঘরে ফিরলেও সঞ্জু স্যামসনের সঙ্গে দলকে জয় এনে দিয়ে মাঠ ছাড়েন তিনি।  

স্টোকসের ৬০ বলে অপরাজিত ১০৭ রানের ইনিংসটি সাজানো ছিল ১৪ চার ও ৩ ছক্কায়। স্যামসন ৩১ বলে ৪ চার ও ৩ ছক্কায় অপরাজিত থাকেন ৫৪ রানে।  

এই জয়ে প্লে-অফে খেলার স্বপ্ন জিইয়ে রাখলো রাজস্থান। ১২ ম্যাচে তাদের পয়েন্ট ১০ পয়েন্ট নিয়ে স্মিথের দল ওঠে এসেছে তালিকার ষষ্ঠ স্থানে।  ১১ ম্যচে ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে  আছে মুম্বাই।

বাংলাদেশ সময়: ১১০৩ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa