ঢাকা, সোমবার, ৯ অগ্রহায়ণ ১৪২৭, ২৩ নভেম্বর ২০২০, ০৬ রবিউস সানি ১৪৪২

ক্রিকেট

হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন কপিল দেব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২০
হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন কপিল দেব ডা. অতুল মাথুরের সঙ্গে কপিল দেব/ছবি: সংগৃহীত

হৃদরোগে আক্রান্ত হওয়া সাবেক ভারতীয় অধিনায়ক কপিল দেব এখন পুরোপুরি সুস্থ। এরইমধ্যে হাসপাতাল থেকে বাড়ি ফিরে গেছেন ভারতকে প্রথমবারের মতো বিশ্বকাপ জেতার স্বাদ পাইয়ে দেওয়া এই কিংবদন্তি অলরাউন্ডার।

রোববার (২৫ অক্টোবর) কপিল দেবের একসময়ের সতীর্থ ও ১৯৮৩ বিশ্বকাপজয়ী দলের অন্যতম সদস্য চেতন শর্মা এক টুইটে জানিয়েছেন এই সুখবর।  

টুইটে নয়াদিল্লির একটি বেসরকারি হাসপাতালের চিকিৎসকের সঙ্গে কপিল দেবের একটি ছবি পোস্ট করেন চেতন। ছবির ক্যাপশনে তিনি লিখেছেন, 'ডা. অতুল মাথুর কপিল দেবের অ্যাঞ্জিওপ্লাস্টি করেছেন। তিনি এখন সুস্থ আছেন। হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন। ছবিটি কপিল দেব হাসপাতাল ছাড়ার সময় তোলা হয়েছে। '

গত বৃহস্পতিবার বুকে ব্যথা অনুভব করায় হাসপাতালে ভর্তি করা হয়েছিল কপিল দেবকে। পরে সেখানেই ৬১ বছর বয়সীর অ্যাঞ্জিওপ্লাস্টি করা হয়। এর দুইদিনের মাথায় সুস্থ হয়ে হাসপাতাল ছাড়লেন তিনি। দীর্ঘদিন ডায়াবেটিসে ভুগছিলেন তিনি। তার ওপর আবার এই হার্ট অ্যাটাক। তার স্বাস্থ্য নিয়ে উদ্বেগ প্রকাশ করেন গোটা ভারত। তার দ্রুত আরোগ্য কামনা করে টুইট করেছিলেন ভারতের ক্রীড়া ও বিনোদন জগতের শীর্ষ তারকারা।

ভারতের জার্সিতে ১৩১ টেস্ট খেলা কপিল দেব ব্যাট হাতে ৫২৪৮ রান করার পাশাপাশি ৪৩৪ উইকেট নেন। টেস্টে ৪০০ এর অধিক উইকেট ও ৫ হাজারের বেশি রান করা একমাত্র খেলোয়াড় তিনি। এছাড়া ২২৫টি ওয়ানডে খেলে ২৫৩টি উইকেট নেওয়ার পাশাপাশি তিনি ৩৭৮৩ রান করেছেন। তার ক্যারিয়ারের সবচেয়ে উজ্জ্বল সাফল্য হলো ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ১৯৮৩ বিশ্বকাপ জয়। খেলোয়াড়ি ক্যারিয়ার শেষে ধারাভাষ্যকার হিসেবেও সফল তিনি। এছাড়া গলফেও তার সাফল্য উল্লেখ করার মতো।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa