ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

ধোনির চেন্নাইকে উড়িয়ে সিংহাসনে বসলো দিল্লি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৭ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২০
ধোনির চেন্নাইকে উড়িয়ে সিংহাসনে বসলো দিল্লি ব্যাট হেসেছে, দলকে জয় এনে দেওয়ার পর নিজেও হাসলেন কিষাণ

এবারের আইপিএলের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছিল চেন্নাই সুপার কিংস ও মুম্বাই ইন্ডিয়ান্স। সেই ম্যাচে জয়ে পেয়েছিল মহেন্দ্র সিং ধোনির দল।

 

তবে দ্বিতীয়বারের সাক্ষাতে প্রতিশোধ নিতে ভুলেনি মুম্বাই। তাও আবার বড় ব্যবধানের জয় তুলে ১০ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষস্থান দখল করেছে কাইরন পোলার্ডের দল। চেন্নাইকে ১০ উইকেটে উড়িয়ে দিয়েছে মুম্বাই। আর নিজেদের ইতিহাসে প্রথমবার ১০ উইকেটের পরাজয় বরণ করলো চেন্নাই।  

শুক্রবার (২৩ অক্টোবর) শারজা ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে চেন্নাইকে ব্যাটিয়ে পাঠায় মুম্বাই। কিন্তু সুযোগটা কাজে লাগাতে পারেনি ধোনিরা। ট্রেন্ট বোল্ট ও জসপ্রীত বুমরাহদের গোলার সামনে ৯ উইকেটে মাত্র  ১১৪ রানে থামে চেন্নাই। ব্যাটিংয়ে স্যাম কারেন (৫২) ছাড়া দলের আর কেউ দাঁড়াতেই পারেননি।  

বোল্ট ৪ ওভারে মাত্র ১৮ রান নিয়ে দিয়ে একাই নেন ৪ উইকেট। বুমরাহজ ও রাহুল চাহার ২টি করে উইকেট ভাগাভাগি করেন।  

১১৫ রান তাড়া করতে নেমে জয়ের বন্দরে পৌঁছাতে কোনো বেগই পেতে হয়নি মুম্বাইকে। অপরাজিত থাকা দুই ওপেনার কুইন্টন ডি কক (৪৬) ও ইশান কিষানের (৬৮) ঝাড়ো ইনিংসের সুবাদের ১২.২ ওভারেই ১১৬ রান করে ফেলে তারা।  

এই পরাজয়ে প্রথমবারের মতো প্লে-অফে খেলার স্বপ্নটাও একেবারে ফিকে হয়ে গেছে ধোনিদের। ১১ ম্যাচে ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে একেবারে তলানিতে চেন্নাই। প্লে-অফে খেলতে হলে বাকি তিন ম্যাচের প্রত্যেকটিতে জয় পেতে হবে তাদের। সেক্ষেত্রে তাদের পয়েন্ট হবে ১২। তবে তাতেও চেন্নাইয়ের প্লে-অফে খেলার আশা নেই বললেই চলে।  

কারণ ১০ ম্যাচে সমান ১৪ পয়েন্ট নিয়ে ওপর সারিতে আছে যথাক্রমে মুম্বাই ইন্ডিয়ান্স, দিল্লি ক্যাপিটালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। আর সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে চারে কলকাতা নাইট রাইডার্স। কেকেআর যদি বাকি চার ম্যাচের একটিতেও জেতে তবে ১২ পয়েন্ট নিয়ে অন্য তিন দলের সঙ্গে প্লে-অফে খেলা নিশ্চিত করে ফেলবে।  

বাংলাদেশ সময়: ২১৪৭ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।