ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বাঁচা-মরার ম্যাচে মাহমুদউল্লাহদের টার্গেট ২২২ রান

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০
বাঁচা-মরার ম্যাচে মাহমুদউল্লাহদের টার্গেট ২২২ রান তামিম একাদশের হাল ধরেন ইয়াসির আলী রাব্বি। ছবি: শোয়েব মিথুন

বিসিবি প্রেসিডেন্টস কাপের পঞ্চম ম্যাচে মাহমুদউল্লাহ একাদশকে ২২২ রানের টার্গেট দিয়েছে তামিম একাদশ। ফাইনালের আশা বাঁচিয়ে রাখতে হলে এই ম্যাচ জিততেই হবে মাহমুদউল্লাহর দলকে।

৫০ ওভারে ৮ উইকেটে ২২১ রান করে তামিম একাদশ।

মিরপুরে টস জিতে ব্যাট করতে নেমে বরাবরের মতোই শুরুটা ভালো হয়নি তামিম একাদশের। রুবেল হোসেনের বোলিং তাণ্ডবে স্কোর বোর্ডে ১৭ রান তুলতেই সাজঘরে ফিরে যান তামিম ইকবাল (৯), তানজিদ হাসান তামিম (১), এনামুল হক বিজয় (১) ও মোহাম্মদ মিঠুন (২)। চাপে পড়ে যায় তামিমের দল।

পঞ্চম উইকেট জুটিতে সেই চাপ ভালোভাবেই সামাল দেন ইয়াসির আলী রাব্বি ও মাহিদুল ইসলাম অঙ্কন। ১০০ রানের জুটি গড়েন তারা। ৭৩ বলে অর্ধশতক তুলে নেন রাব্বি।

দলীয় ১২৮ রানের মাথায় রাব্বি ৬২ রান করে রান আউট হলে ১১১ রানে পঞ্চম উইকেট জুটি ভাঙে। এরপর অঙ্কন ১০৩ বলে অর্ধশতক তুলে নেন। তবে এরপর আর বেশদূর এগোতে পারেনি। ৫২ রান করে রুবেলের চতুর্থ শিকারে পরিণত হন।

মোসাদ্দেক হোসেন ও সাইফউদ্দিন সপ্তম উইকেট জুটিতে আরও ৫০ রান যোগ করেন। মোসাদ্দেক ৪০ রান করে আউট হলে ভেঙে যায় ৭৫ রানের জুটি। সাইফউদ্দিন ৩৮ রানের আউট হলে শেষ পর্যন্ত ৫০ ওভারে ৮ উইকেটে ২২১ রান করে তামিম একাদশ।

মাহমুদউল্লাহ একাদশের রুবেল ৪টি, এবাদত হোসেন ২টি ও আবু হায়দার রনি ১টি উইকেট নেন।

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।