ঢাকা, শনিবার, ৯ কার্তিক ১৪২৭, ২৪ অক্টোবর ২০২০, ০৬ রবিউল আউয়াল ১৪৪২

ক্রিকেট

বোলিংয়ে ছাড়পত্র পেলেন নারাইন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
বোলিংয়ে ছাড়পত্র পেলেন নারাইন

সুখবর পেল কলকাতা নাইট রাইডার্স। আইপিএলের সাসপেক্ট বোলিং অ্যাকশন কমিটি থেকে বল করার জন্য ছাড়পত্র পেলেন দলটির তারকা স্পিনার সুনীল নারাইন।

একইসঙ্গে তাকে যে সতর্কতা দেওয়া হয়েছিল তাও এখন উঠে গেল। রোববার (১৮ অক্টোবর) এক বিবৃতিতে এমনটি নিশ্চিত করেছে আইপিএল।

এর আগে চলমান মৌসুমে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে কলকাতার নাটকীয় জয়ের ম্যাচে প্রশ্নবিদ্ধ হয় নারাইনের বোলিং। আবুধাবিতে দীনেশ কার্তিকদের ২ রানের জয়ের ম্যাচে দারুণ বল করে জয়ে ভূমিকা রেখেছিলেন এই ক্যারিবিয়ান স্পিনার।

সে সময় এক বিবৃতিতে আইপিএল জানায়, আইপিএলের সন্দেহভাজন ত্রুটিযুক্ত বোলিং অ্যাকশন পলিসি অনুযায়ী মাঠের আম্পায়াররা এই রিপোর্ট দিয়েছে। আপাতত নারাইনকে সতর্কতা দেওয়া হয়েছে। তবে আইপিএলের নিয়মঅনুযায়ী তিনি পরের ম্যাচগুলো খেলতে পারবেন।

কিন্তু এই আসরেই আরও একবার ডানহাতি নারাইনের বোলিং প্রশ্নবিদ্ধ হলে তাকে নিষিদ্ধ হতে হবে। আর টুর্নামেন্টে ফিরতে হলে বিসিসিআইয়ের ছাড়পত্র পেয়েই আসতে হবে।

এর আগে ২০১৪ সাল থেকেই প্রশ্নবিদ্ধ বোলিং নিয়ে ভুগছেন নারাইন। তিনি সেবার চ্যাম্পিয়নস লিগে দুবার ত্রুটিযুক্ত বোলিংয়ের কারণে প্রশ্নবিদ্ধ হয়েছিলেন। পরবর্তীতে অ্যাকশন শুধরাতে ২০১৫ ওয়ানডে বিশ্বকাপে জাতীয় দল ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলেননি তিনি।

২০১৫ সালের আইপিএলে আরও এক দফা নারাইনের বোলিং প্রশ্নবিদ্ধ হয়, আর সেবছর নভেম্বরে বোলিং থেকে নিষিদ্ধ হন।

আইসিসি নারাইনের বোলিংয়ে ২০১৬ সালের এপ্রিলে ছাড়পত্র দেয়। তবে সেবছর ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনি নিজের নাম প্রত্যাহার করে নেন। পরবর্তীতে ২০১৮ সালে পাকিস্তান সুপার লিগে আরও একবার তার বোলিং প্রশ্নবিদ্ধ হয়।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa