ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

একই সময় অস্ট্রেলিয়ার দুটি দলে ল্যাঙ্গারের আপত্তি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২০
একই সময় অস্ট্রেলিয়ার দুটি দলে ল্যাঙ্গারের আপত্তি

একই সময় অস্ট্রেলিয়া জাতীয় ক্রিকেট দল দুই দেশে খেলবে। একটি দল নিউজিল্যান্ডের বিপক্ষে আগামী বছরের ২২ ফেব্রুয়ারি পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে।

অন্যটি একই সময়ে এফটিপির সূচি অনুযায়ী দক্ষিণ আফ্রিকায় টেস্ট খেলবে। তবে এমন ব্যাপারে খোদ অজি কোচই খুশি নন।

এর আগে করোনা বিরতি দিয়ে শুরু হওয়া ক্রিকেটে ইংল্যান্ডে গত আগস্টে সীমিত ওভারের সফর করেছিল অস্ট্রেলিয়া। তবে ল্যাঙ্গার জানান, মহামারির কারণে সূচির ঝামেলা হলেও একই সময় অস্ট্রেলিয়ার দুটি দল ভিন্ন খেলবে এটা মেনে নেওয়া যায় না।

এসইন রেডিওকে দেওয়া সাক্ষাৎকারে ল্যাঙ্গার বলেন, ‘শুধু একজন কোচের দৃষ্টিভঙ্গি থেকে না, যারা খেলাটা উপভোগ তাদের চিন্তার বিষয়ে বলছি। আমার ব্যক্তিগত মতামত এবং চেয়ারম্যান ও সিইও নিশ্চয়ই জানে, আমি এটা পছন্দ করছি না। ’

তিনি আরও বলেন, ‘আমি চাই না অস্ট্রেলিয়ার দুটি দল একই সময় খেলুক। এটা আমার ব্যক্তিগত মতামত। এ বছর কোভিডের কারণে অনেক কিছু ঘটেছে। আমি বুঝতে পারি এতে অনেক জটিলতা সৃষ্টি হয়েছে। আমরা একটাই দেশ, তাই নয় কি? আমাদের দুটি দেশ নয়, এবং খেলাটাও একটিই। ’

এদিকে সম্প্রতি দেশের মাটিতে পরপর দুই দিনে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও পাকিস্তানের বিপক্ষে টেস্ট খেলেছে ইংল্যান্ড। দুই সংস্করণে সম্পূর্ণ ভিন্ন দুটি দল খেলিয়েছে তারা। অস্ট্রেলিয়াও ভাবছে তেমন কিছুর কথা।

অবশ্য দুই সংস্করণে একই সময়ে সম্পূর্ণ ভিন্ন দুটি দল খেলানোর ঘটনা অস্ট্রেলিয়ার জন্য নতুন কিছু নয়। ২০১৭ সালে টেস্ট দল যখন ভারতে, তখন টি-টোয়েন্টি দল খেলেছে শ্রীলঙ্কার বিপক্ষে। ওই টি-টোয়েন্টি সিরিজে ল্যাঙ্গারই ছিলেন ভারপ্রাপ্ত কোচ। পরের বছর অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দল ছিল নিউ জিল্যান্ডে, টেস্ট দল ছিল দক্ষিণ আফ্রিকায়। আরও আগে, ২০১৪-১৫ মৌসুমে, অস্ট্রেলিয়ার টেস্ট দল পাকিস্তানের বিপক্ষে সংযুক্ত আরব আমিরাতে টেস্ট সিরিজ খেলার দুই দিন পর ভিন্ন এক টি-টোয়েন্টি দল দেশের মাটিতে খেলেছিল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।