ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জৈব সুরক্ষা বলয়ের মধ্যে অনুশীলন উপভোগ করছেন রাব্বি 

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২০
জৈব সুরক্ষা বলয়ের মধ্যে অনুশীলন উপভোগ করছেন রাব্বি  ছবি: শোয়েব মিথুন

শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে জাতীয় দলের স্কিল ট্রেনিং ক্ল্যাম্পে ডাক পেয়েছেন ইয়াসির আলী রাব্বি। করোনার পর শুরু থেকেই মাঠে নিয়মিত অনুশীলন করেছেন জাতীয় দলের জার্সিতে অভিষেকের অপেক্ষায় থাকা এই ব্যাটসম্যান।

জৈব সুরক্ষা বলয়ের মধ্যে জাতীয় দলের স্কিল ট্রেনিং ক্যাম্পে দলগত অনুশীলন করতে পেরে বেশ ভালো লাগছে তার। একা একা অনুশীলনের চেয়ে দলগত অনুশীলনটা উপভোগ করছেন তিনি।

শনিবার (২৬ সেপ্টেম্বর) স্কিল ট্রেনিং ক্যাম্প শেষে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন রাব্বি। এসময় তিনি আরও জানান, নতুন জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থেকে অনুশীলন করাটা (করোনা ভাইরাস) ভয় থেকে কিছুটা মানসিকভাবে ভালো রাখতে সাহায্য করছে। এটা নতুন এক অভিজ্ঞতা তাদের জন্য।  

রাব্বি বলেন, ‘আগেও আমি জাতীয় দলের ক্যাম্প করেছি কিন্তু এই ক্যাম্পটা পুরোটাই আলাদা। কারণ এমন সুযোগ-সুবিধা ও নতুন পরিবেশে ক্যাম্প হয়নি আগে। সবমিলিয়ে নতুন অভিজ্ঞতা, খুব ভালো লাগছে। কয়দিন সবার সঙ্গে অনুশীলন করে ভালো লেগেছে, এতদিন তো আলাদা অনুশীলন করতাম একা একা। একা একা অনুশীলনের মধ্যে দলীয় অনুশীলনের যে অনুভূতি সেটা আসে না। নতুন অভিজ্ঞতা ভালো লাগছে আমার। ’

তিনি আরও বলেন, ‘করোনার পর আমরা জাতীয় দলের ক্যাম্প করছি। জৈব সুরক্ষার মধ্যে আমরা ক্যাম্পটা করছি, একটা নতুন অভিজ্ঞতা। কিন্তু অভিজ্ঞতাটা খারাপ না, কারণ আমরা সত্যি কথা একটু আতঙ্কিত যে বাইরে গেলে কি হবে, আক্রান্ত হয়ে যাবো কি না। এই জিনিসটা এখন একটু আমাদের মন থেকে দূরে থাকছে যে জৈব সুরক্ষা বলয়ের মধ্যে ঢুকলে আমরা নিরাপদ থাকব। এই চিন্তা মাথায় রেখেই সুন্দরভাবে অনুশীলন করে যাচ্ছি। ’

তবে ৬ দিনের স্কিল ট্রেনিং ক্যাম্পের শেষ দিন ছিল শনিবার (২৬ সেপ্টেম্বর)। আগামী ৩ দিন অনুশীলন বন্ধ থাকবে। আর এই ৩ দিন ক্রিকেটারদের জৈব সুরুক্ষা বলয় থেকে বের হওয়ার অনুমতি দিয়েছে বিসিবি।

বিসিবি জৈব সুরক্ষা বলয় তৈরির জন্য একটি হোটেলের পুরো ফ্লোর ভাড়া নিয়েছিল। সেই ফ্লোরের সকল কর্মীদের করোনা টেস্ট করিয়ে আইসোলেশনে রেখেছিল। সবকিছুই আবার নতুন করে শুরু করতে হবে।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।