ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টাইগারদের জৈব সুরক্ষা বলয় ভাঙছে

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২০
টাইগারদের জৈব সুরক্ষা বলয় ভাঙছে ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে স্কিল ট্রেনিং ক্যাম্পের জন্য ক্রিকেটারদের রাখা হয়েছে জৈব সুরক্ষা বলয়ের মধ্যে। ফলে টিম হোটেলে কঠোর নিয়ম-কানুনের বেড়াজালে থাকতে হয়েছে ক্রিকেটারদের।

তবে সেই জৈব সুরক্ষা বলয় ভাঙার অনুমতি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

৬ দিনের স্কিল ট্রেনিং ক্যাম্পের শেষ দিন ছিল শনিবার (২৬ সেপ্টেম্বর)। আগামী ৩ দিন অনুশীলন বন্ধ থাকবে। আর এই ৩ দিন ক্রিকেটারদের জৈব সুরুক্ষা বলয় থেকে বের হওয়ার অনুমতি দিয়েছে বিসিবি।

বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি’র প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী। তিনি জানান, ২৭ জন ক্রিকেটারদের নিয়ে গত ২০ সেপ্টেম্বর থেকে শুরু হয় স্কিল ট্রেনিং ক্যাম্প। সেজন্যই ক্রিকেটারদের জৈব সুরক্ষা বলয়ের মধ্যে নিয়ে আসা হয়েছিল। ক্রিকেটারদের মানসিক শান্তির কথা চিন্তা করেই আবার জৈব সুরুক্ষা বলয় থেকে মুক্ত করা হয়েছে।

বিসিবি’র প্রধান চিকিৎসক বলেন, ‘আমরা ক্রিকেটারদের মানসিক অবস্থা বুঝতে পেরেছি। এটাও আমাদের বিবেচনায় আনতে হবে। ক্রিকেটাররাও ব্যাপারটাতে নতুন। এই জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থেকে বেশ হাঁপিয়ে উঠেছে সবাই। তাই তাদের জৈব সুরক্ষা বলয়টা ভেঙে ফেলা হয়েছে। অনুশীলন শুরু হলে আবার নতুন করে এই জৈব সুরক্ষা বলয় তৈরি করতে হবে, আবার নতুন করে করোনা টেস্ট করতে হবে। আগের করোনা টেস্টের ফলাফল কার্যকর হবে না। হোটেলে ওঠার আগের দিন করোনা টেস্ট করা হবে। ’

বিসিবি জৈব সুরক্ষা বলয় তৈরির জন্য একটি হোটেলের পুরো ফ্লোর ভাড়া নিয়েছিল। সেই ফ্লোরের সকল কর্মীদের করোনা টেস্ট করিয়ে আইসোলেশনে রেখেছিল। সবকিছুই আবার নতুন করে শুরু করতে হবে।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।