ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টেস্টে লম্বা ইনিংস খেলতে চান শান্ত

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২০
টেস্টে লম্বা ইনিংস খেলতে চান শান্ত নাজমুল হোসেন শান্ত। ছবি: শোয়েব মিথুন

টেস্ট ক্রিকেটে নাজমুল হোসেন শান্তর অভিষেক হয় ২০১৭ সালে, নিউজিল্যন্ডের বিপক্ষে। চলতি বছর ফেব্রুয়ারিতে জিম্বাবুয়ের বিপক্ষে খেলেছেন সর্বশেষ টেস্ট।

 

সাদা পোশাকের ক্রিকেটে অনিয়মিত শান্ত তিন বছরে টেস্ট খেলেছেন মাত্র ৪টি। তবে আসন্ন শ্রীলঙ্কা সফরের জন্য প্রাথমিক টেস্ট দলে ডাক পেয়েছেন এই বাঁহাতি ব্যাটসম্যান। টেস্টে যদি নিয়মিত সুযোগ পান তবে নিজের ইনিংসগুলো আরও লম্বা করতে চান তিনি।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) মিরপুরে অনুশীলন শেষে সাংবাদিকদের এ কথা জানান শান্ত। তবে দীর্ঘদিন পর মাঠে ফেরায় আগের ছন্দটা ফিরে পাওয়া কষ্টকর হবে বলে মনে করেন ২২ বছর বয়সী এই ব্যাটসম্যান।   

শান্ত বলেন, ‘আমার মনে হয়, শেষ দুই তিনটা ইনিংস ভালো ব্যাটিং হয়েছে। আমি সবচেয়ে যে জিনিসটা চাই তা হলো, ইনিংসগুলো যেন লম্বা হয়। আর নিয়মিত পারফরম্যান্স যেন করতে পারি। আমার ব্যাটিংয়ের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ হলো, সেট হওয়া ইনিংসগুলো যেন বড় করতে পারি। ’ 

তিনি আরও বলেন, ‘যেহেতু এখন মাঠে এসে সবাই মিলে প্রস্তুতি নিচ্ছে, নেটে ব্যাটিং করছে। আমার মনে হয়, মানসিকভাবে ইতিবাচক থাকলে (আমি ইতিবাচক আছিও) আবারও আগের ছন্দ ফিরে পাবো। তাই এটাই চেষ্টা করছি। অনুশীলন করছি আগের ছন্দটা ফিরে পাওয়ার জন্য। ’ 

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২০
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।