ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টেস্ট চ্যাম্পিয়নশিপ বলেই সিরিজে আশার আলো

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২০
টেস্ট চ্যাম্পিয়নশিপ বলেই সিরিজে আশার আলো অনুশীলনের পর মাঠে ক্রিকেটাররা। ছবি: শোয়েব মিথুন

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফর এখনো নিশ্চিত করেনি আয়োজক শ্রীলঙ্কা। করোনার জন্যই এত সব ঝামেলা হচ্ছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাদের অবস্থানের কথা আগেই জানিয়ে দিয়েছে।

তবে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি) এখন পর্যন্ত তাদের সিদ্ধান্ত জানায়নি। কিন্তু সিরিজটি যেহেতু বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ, তাই কিছুটা আশার আলো থাকতেই পারে।

বুধবার (২৩ সেপ্টেম্বর) মিরপুরে সাংবাদিকদের এমনটাই ইঙ্গিত দিয়েছে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন। তবে সিরিজের নির্ধারিত সময়ের সব কার্যক্রম যে সময় মতো হচ্ছে না সেটা বলাই যায়।

প্রধান নির্বাহী বলেন, 'যেহেতু শ্রীলঙ্কা ক্রিকেট ও বিসিবি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের সিরিজটি আয়োজনের ব্যাপারে কমিটেড, তাই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে আমরা অংশ নেব এবং এটা আমরা এগিয়ে নিতে চাই। সেক্ষেত্রে আমাদের দুই বোর্ডেরই চেষ্টা চলছে সিরিজটি আয়োজনের ব্যাপারে। কোনো এডজাস্টের প্রয়োজন হলে আমরা করবো। সে ব্যাপারে আমাদের প্রাথমিক আলোচনাও হয়েছে। সেক্ষেত্রে আমরা চেষ্টা করছি যত দ্রুত শ্রীলঙ্কা ক্রিকেট আমাদের ফিডব্যাকটা যেন দেয়। সেভাবেই আমরা প্ল্যান করতে পারবো। '

বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফরের যাওয়ার কথা রয়েছে চলতি সপ্তাহে। কিন্তু এই সময়ে আর শ্রীলঙ্কা যাওয়রা হচ্ছে টাইগারদের।

সুজন বলেন, 'এখন পর্যন্ত যেহেতু আমরা পাইনি (সিদ্ধান্ত), যদিও আমরা ২৭ তারিখকে ধরেই আমাদের প্রস্তুতি, সবকিছু এগোচ্ছে। তবে এই মুহূর্তে ২৭ তারিখে ভ্রমণ করা একটু চ্যালেঞ্জিং হবে। ভিসা ও অন্যান্য জটিলতাতো রয়েছেই। সেক্ষেত্রে কোনো এডজাস্টমেন্টের প্রয়োজন হয় আমরা করে নেব। '

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।