ঢাকা, বুধবার, ৬ কার্তিক ১৪২৭, ২১ অক্টোবর ২০২০, ০৩ রবিউল আউয়াল ১৪৪২

ক্রিকেট

দলীয় অনুশীলন ক্রিকেটারদের জন্য বেশি কার্যকর: মাহমুদউল্লাহ

স্পোর্টস করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২০
দলীয় অনুশীলন ক্রিকেটারদের জন্য বেশি কার্যকর: মাহমুদউল্লাহ অনুশীলনে মাহমুদউল্লাহ রিয়াদ। ছবি: শোয়েব মিথুন

শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে জাতীয় দলের ক্রিকেটাররা অনেকদিন ধরেই অনুশীলন করছেন। তবে এতদিন ব্যক্তিগতভাবে অনুশীলন করলেও রোববার (২০ সেপ্টেম্বর) থেকে দলীয়ভাবে অনুশীলন শুরু করেছে টাইগাররা।

 

জাতীয় দলের অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ মনে করেন, এই দলীয় অনুশীলন ক্রিকেটারদের জন্য বেশি কার্যকর।  রোববার দলগত অনুশীলনের প্রথমদিন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

দীর্ঘদিন পর দলীয় অনুশীলন করতে পেরে বেশ উচ্ছ্বাস প্রকাশ করেন রিয়াদ। ক্রিকেটারেদের জন্য স্কিল ট্রেনিংটা বেশ গুরুত্বপূর্ণ বলেও মনে করেন অভিজ্ঞ এই অলরাউন্ডার।   

রিয়াদ বলেন, ‘যেহেতু আমরা ব্যক্তিগত অনুশীলন শুরু করেছি, ব্যাটিং করছি ৪-৫ সপ্তাহ হল। ব্যক্তিগতভাবে অনেকগুলো কাজ করার ছিল। ব্যাটিং কোচের সঙ্গে কথা হয়েছিল। সে নির্দেশনা অনুসারে কী কী কাজ করা দরকার ছিল, বোলিং মেশিনে সেসব করেছি। এখন সতীর্থদের সঙ্গে কাজ করছি, ঐক্যবদ্ধ হয়ে কাজ করা হচ্ছে। সতীর্থরাও বেশ উৎফুল্ল এবং আমিও। কারণ দিনশেষে এটা একটা দলীয় খেলা, দলের সবার সঙ্গে মিলে অনুশীলনটা যদি উপভোগ করা যায় ওটা আরও বেশি কার্যকর হয় নিজের ও সতীর্থদের জন্য। ’

মিরপুর স্টেডিয়ামে আজ অনুশীলন করেছেন ১৬ জন ক্রিকেটার। প্রাথমিক দলে ডাক পাওয়া ২৭ ক্রিকেটারের মধ্যে ১১ জন অনুশীলন করেননি। তারা আইসোলেশনে রয়েছেন।  

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২০
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa