ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

ওয়ানডে ক্যারিয়ারের সেরা র‌্যাংকিংয়ে ওকস

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২০
ওয়ানডে ক্যারিয়ারের সেরা র‌্যাংকিংয়ে ওকস ক্রিস ওকস

ওয়ানডে ক্যারিয়ারের সেরা র‌্যাংকিংয়ে জায়গা করে নিয়েছেন ক্রিস ওকস। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে ৬ উইকেট নিয়ে ওয়ানডে বোলারদের র্যাংকিংয়ে চতুর্থ স্থান দখল করেছেন ৩১ বছর বয়সী ইংলিশ পেসার।

অজিদের বিপক্ষে ব্যাট হাতে ৮৯ রান করে ওয়ানডে অলরাউন্ডারদের র‌্যাংকিংয়েও দ্বিতীয় স্থানে উঠে এসেছেন তিনি। শীর্ষে থাকা আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবীর চেয়ে তিনি ২০ পয়েন্ট পিছিয়ে আছেন।  

বোলারদের মধ্যে তিন ধাপ এগিয়ে চতুর্থ স্থানে উঠে আসা ওকস ২৬ পয়েন্ট পিছিয়ে আছেন তিনে থাকা মুজিব উর রহমানের চেয়ে। আগের অবস্থান ধরে রেখে শীর্ষ ও দুইয়ে আছেন যথাক্রমে ট্রেন্ট বোল্ট ও জসপ্রিত বুমরাহ। অন্যদিকে পাকিস্তানের মোহাম্মদ আমিরকে জায়গা ছেড়ে একধাপ নিচে আটে নেমে গেছেন অজি পেসার জস হ্যাজলউড। তবে তার সতীর্থ প্যাট কামিন্স উঠে এসেছেন ছয়ে।  

এছাড়া এক সফল সিরিজ শেষ করে বড় লাফ দিয়েছেন জনি বেয়ারস্টোও। অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ম্যাচে ১২৬ বলে ১১২ রানসহ সিরিজে মোট ১৯৬ রান সংগ্রহ করে সেরা দশে জায়গা করে নিয়েছেন এই ইংলিশ ওপেনার।  

ব্যাটসম্যানদের মধ্যে ওয়ানডে র‌্যাংকিংয়ে সেরা পাঁচে আগের অবস্থা ধরে রেখেছেন বিরাট কোহলি, রোহিত শর্মা, রস টেইলর, বাবর আজম ও ফাফ ডু প্লেসিস। তবে অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও ওপেনার ডেভিড ওয়ার্নারকে যথাক্রমে সপ্তম ও অষ্টম স্থানে ঠেলে দিয়ে ষষ্ঠ স্থান দখল করেছেন কেন উইলিয়ামসন। সমান ৬৩৭ পয়েন্ট নিয়ে দশম স্থানটি ভাগাভাগি করছেন জোফরা আর্চার ও মিচেল স্টার্ক।  

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।