ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

দলের মালিক নিজেই খেলতে নামলেন, হলেন নিষিদ্ধও

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২০
দলের মালিক নিজেই খেলতে নামলেন, হলেন নিষিদ্ধও ফ্র্যাঞ্চাইজির মালিক হয়েও খেলতে নেমেছিলেন আবদুল লতিফ আইয়্যুবি/ছবি: সংগৃহীত

কাবুল ঈগলস নামে একটি ফ্র্যাঞ্চাইজির মালিক আবদুল লতিফ আইয়্যুবি। বয়স ৪০ বছর।

এই বয়সে তার শখ হলো টি-টোয়েন্টি ক্রিকেট খেলবেন। শখ পূরণ করে অভিষেকও হয়ে গেল তার। কিন্তু ওই এক ম্যাচই কাল হয়ে দাঁড়ালো তার জন্য। কারণ স্টাফদের সঙ্গে অসদাচরণের দায়ে তাকে নিষিদ্ধ করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

অদ্ভুত ঘটনাটি ঘটেছে আফগানিস্তানের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট স্পাগিজা ক্রিকেট লিগে। এই টুর্নামেন্টে ছয়টি দল অংশগ্রহণ করছে। যার মধ্যে কাবুল ঈগলস একটি। এই দলের মালিক আইয়্যুবি কিছুদিন আগে স্পীন ঘার টাইগার্সের বিপক্ষে খেলোয়াড় হিসেবে অভিষিক্ত হন। কিন্তু মাঠে নেমে নিজের ‘মালিক’ সত্ত্বাকে দমিয়ে রাখতে পারেননি তিনি। ম্যাচের ধারাভাষ্যকারের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। ফলস্বরূপ এক ম্যাচে খেলেই নিষিদ্ধ হতে হলো তাকে।

এক টুইটে আইয়্যুবিকে নিষিদ্ধ ঘোষণার বিষয়টি জানিয়েছে এসিবি। টুইটে জানানো হয়েছে, বোর্ডের ডিসিপ্লিনারি কোডের ৯ এবং ১৮ ধারা অনুযায়ী (স্টাফ কিংবা খেলোয়াড়দের সঙ্গে অসদাচরণ, নোংরা ভাষার ব্যবহার এবং বোর্ডের সম্পদের ক্ষতিসাধন) তাকে আসরে বাকি সব ম্যাচে নিষিদ্ধ করার পাশাপাশি ৩০ হাজার আফগানি জরিমানা করা হয়েছে।

অভিষেক ম্যাচে খেলোয়াড় হিসেবেও খুব একটা সুবিধা করতে পারেননি আইয়্যুবি। মাত্র এক ওভার বল করে খরচ করেছেন ১৬ রান। যদিও তার দল ১৩ বল বাকি থাকতেই ম্যাচ জিতে ফাইনালে পৌঁছে যায়। পরে ফাইনালেও জিতে বুধবার শিরোপা ঘরে তুলেছে কাবুল ঈগলস। অর্থাৎ নিষিদ্ধ হলেও দলের সাফল্য ঠিকই উপভোগ করছেন আইয়্যুবি।

বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।