ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সিপিএলের অপরাজিত চ্যাম্পিয়ন ত্রিনবাগো নাইট রাইডার্স

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২০
সিপিএলের অপরাজিত চ্যাম্পিয়ন ত্রিনবাগো নাইট রাইডার্স শিরোপা উদযাপনে মেতেছে অপরাজিত চ্যাম্পিয়ন ত্রিনবাগো নাইট রাইডার্স

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে শিরোপা উদযাপন করেছে ত্রিনবাগো নাইট রাইডার্স। এটি তাদের রেকর্ড চতুর্থতম শিরোপা।

এবারের সিপিএলে একটি ম্যাচও হারেনি নাইট রাইডার্স। উল্টো চার দলের বিপক্ষে দ্বিগুণ ম্যাচ জেতার পাশাপাশি ১২ ম্যাচে অপরাজিত থেকে চ্যাম্পিয়ন হয়েছে দলটি। ফাইনালেও তারা প্রতিপক্ষ সেন্ট লুসিয়া জোক্সকে কোনো প্রকার সুবিধা করতে না দিয়ে তুলে নেয় ৮ উইকেটের দাপুটে জয়।  

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) রাতের ফাইনালে টসে জিতে ফিল্ডিংয়ে নামে নাইট রাইডার্স। শুরুতেই সেন্ট লুসিয়া শিবিরে ধাক্কা দেন আলী খান। ওপেনার রহিম কর্নওয়েলকে (৮) তিনি সাজঘরে ফেরান বোল্ড করে। এরপর মার্ক দেয়াল (২৯), আন্দ্রে ফ্লেচার (৩৯), রোস্টন চেজ (২২) ও নাজিবুল্লাহ জাদরানের (২৪) সৌজন্যে রানের চাকা সচল রাখে সেন্ট লুসিয়া।  

কিন্তু শেষদিকে মোহাম্মদ নবী (২), অধিনায়ক ড্যারেন সামিরা (৮) ঝড়ো ইনিংস খেলতে ব্যর্থ হন। শেষ পযর্ন্ত নিয়মিত উইকেট হারিয়ে ১৯.১ ওভারে ১৫৪ রানে থামে সেন্ট লুসিয়ার ইনিংস।  

নাইট রাইডার্সের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছেন কাইরন পোলার্ড। পুরো টুর্নামেন্টে দুর্দান্ত খেলে প্লেয়ার অব দ্য সিরিজও হয়েছেন তিনি। এছাড়া ২টি করে উইকেট ভাগাভাগি করেছেন আলী খান ও ফাওয়াদ আহমেদ।  

১৫৫ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে জয়ের বন্দরে পৌঁছাতে কোনো বেগ পেতে হয়নি নাইট রাইডার্সকে। ওপেনার লেন্ডল সিমন্স ও ড্যারেন ব্রাভোর ঝড়ো ফিফটির সুবাদে ১১ বল বাকি থাকতেই ২ উইকেটে ১৫৭ রান করে তারা।  

ম্যাচ সেরা হওয়া সিমন্স ৪৯ বলে ৮ চার ও ৪ ছয়ে ৮৪ রানে অপরাজিত ছিলেন। ব্রাভা অপরাজিত ছিলেন ৪৭ বলে ৫৮ রানে। তার ইনিংসটি সাজানো ছিল ২ চার ও ৬ ছক্কায়।  

বাংলাদেশ সময়: ১০১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।