ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টেস্ট খেলা নিয়ে ভাবছেন বিপ্লব 

স্টাফ করেস্পন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২০
টেস্ট খেলা নিয়ে ভাবছেন বিপ্লব  আমিনুল ইসলাম বিপ্লব/ছবি: সংগৃহীত

আধুনিক ক্রিকেটে ম্যাচ জয়ে লেগ স্পিনাররা বড় ভূমিকা রাখতে পারে। কিন্তু বাংলাদেশের ক্রিকেটে সবসময় একজন লেগ স্পিনারের অভাব পরিলক্ষিত হয়।

আমিনুল ইসলাম বিপ্লব সেই অভাব পূরণ করতে পারেন। তবে এই উদীয়মান লেগ স্পিনারের জাতীয় দলের জার্সিতে টি-টোয়ন্টিতে খেলা হলেও এখনো ওয়ানডে ও টেস্টে অভিষেক হয়নি। কিন্তু টেস্ট খেলার প্রতি বেশ আগ্রহী ২০ বছর বয়সী এই স্পিনার।

বুধবার (০৯ সেপ্টেম্বর) মিরপুরের ব্যক্তিগত অনুশীলন শেষে এক ভিডিও বার্তায় বিপ্লব টেস্টে খেলার আগ্রহের কথা জানিয়েছেন। ৭টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলে ১০ উইকেটে নিয়েছেন তিনি। যদিও আসন্ন শ্রীলঙ্কা সফরে টেস্টে সিরিজে দলের পরিকল্পনায় নেই এই লেগ স্পিনার। তবু নিজেকে ধীরে ধীরে টেস্টের জন্য প্রস্তুত করতে চান তিনি। সে ব্যাপারে বেশ আত্মবিশ্বাসী এই লেগ স্পিনার।  

বিপ্লব বলেন, ‘লকডাউনে বোলিং নিয়ে ওভাবে কাজ করা হয়নি। নিজের বোলিং ভিডিওগুলো দেখতাম কোন জায়গায় ঘাটতি আছে, কোন জায়গায় উন্নতি করলে ক্রিকেট খেলতে গেলে ভালো হবে। আমরা যখন অনুশীলন শুরু করি, আমি লেগ স্পিন দিয়ে শুরু করি। এরপর আস্তে আস্তে গুগলি, ফ্লিপার এগুলো নিয়ে কাজ করা শুরু করেছি। আশা করছি সামনে ভালো কিছুই হবে। প্রত্যেক ক্রিকেটারেরই একটা লক্ষ্য থাকে লাল বলের ক্রিকেট খেলার জন্য। আমারও সেটা আছে, যদি কখনো সুযোগ হয় নিজের সেরাটা দিয়ে চেষ্টা করবো। ’

শ্রীলঙ্কা সফরে হয়তো বিপ্লবের জায়গা নাও হতে পারে। তবে জাতীয় দলের সঙ্গে একইসময়ে লঙ্কা সফরে যাওয়া হাই-পরফরম্যান্স (এইচপি) দলে তার জন্য দরজা খোলা। দলে সুযোগ পেলে সেখানেও নিজেকে প্রমাণের সুযোগ পাবেন বিপ্লব।

বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।