ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ইংল্যান্ডের ওয়ানডে দলে ফিরলেন জেসন রয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২০
ইংল্যান্ডের ওয়ানডে দলে ফিরলেন জেসন রয় জেসন রয়/ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের ইংল্যান্ড দলে ফিরেছেন বিধ্বংসী ওপেনার জেসন রয়।

সাইড স্ট্রেইনের কারণে পাকিস্তান ও অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারেননি রয়।

অজিদের বিপক্ষে আসন্ন ওয়ানডের জন্য বাছাই করা ১৩ জনের দলেও ছিলেন না। তবে বুধবার (০৯ সেপ্টেম্বর) ১৪ জনের দল ঘোষণা করা হয়েছে, যেখানে রয়েছে রয়ের নামও।

চোটে পড়ার পরও অবশ্য মূল দলের সঙ্গেই ছিলেন রয়। দলের অনুশীলন ক্যাম্পেও অংশ নিয়েছেন তিনি। চোট কাটিয়ে ওঠার পর পুনর্বাসন প্রক্রিয়া পার করে এখন মূল দলের সঙ্গে যোগ দিয়েছেন তিনি। আসন্ন ওয়ানডে সিরিজে শুরু থেকেই দেখা যেতে পারে তাকে।

গত আগস্টে সর্বশেষ আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলেছেন রয়। ৩০ বছর বয়সী ব্যাটসম্যান তিন ম্যাচে করেছিলেন ২৪, ০, ও ১ রান। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে তার ব্যাট বরাবরই কথা বলেছে। অজিদের বিপক্ষে ১৭ ওয়ানডে খেলে ৪৯.৬৪ গড়ে ও ১১৫.৭৭ স্ট্রাইক রেটে ৮৪৪ রান করেছেন তিনি। সেঞ্চুরি করেছেন ৩টি। ক্যারিয়ার সেরা ১৮০ রানের ইনিংসও একই দলের বিপক্ষেই এসেছে।

ইংলিশদের ১৪ সদস্যের দলে রয় ছাড়াও রিজার্ভ খেলোয়াড় হিসেবে ডাক পেয়েছেন সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজে ব্যাট হাতে আলো ছড়িয়ে টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ের শীর্ষস্থান দখল করা দাভিদ মালানও। মালান ছাড়াও রিজার্ভ খেলোয়াড় হিসেবে থাকছেন ফিল সল্ট এবং সাকিব মাহমুদ। এদিকে টি-টোয়েন্টি ব্লাস্টে কেন্টের হয়ে খেলতে চলে গেছেন জো ডেনলি।

আগামী ১১ সেপ্টেম্বর মাঠে গড়াবে সিরিজের প্রথম ম্যাচ। সিরিজের আগেই নিয়মিত অধিনায়ক ইয়ন মরগ্যানকে ফিরে পাওয়ার সম্ভাবনা দেখছে ইংল্যান্ড। অজিদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে আঙুলে চোট পেয়েছিলেন তিনি। তবে চোট তেমন গুরুতর না হওয়ায় তাকে রেখেই দল ঘোষণা করা হয়েছে। এছাড়া ব্যক্তিগত কারণে ওই সিরিজের তৃতীয় ম্যাচে না খেলতে পারা জস বাটলরাও ফিরছেন। তবে দলে যোগ দেওয়ার আগে তাকে করোনা নেগেটিভ হতে হবে।

ইংল্যান্ড ওয়ানডে দল: ইয়ন মরগ্যান (অধিনায়ক), মঈন আলী, জোফরা আর্চার, জনি বেয়ারস্টো, টম ব্যান্টন, স্যাম বিলিংস, জস বাটলার, স্যাম কারান, টম কারান, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, ক্রিস ওকস, মার্ক উড।

রিজার্ভ: দাভিদ মালান, ফিল সল্ট, সাকিব মাহমুদ

বাংলাদেশ সময়: ২১৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।