ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

হাই পারফরম্যান্স দলের নতুন কোচ টোবি র‍্যাডফোর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
হাই পারফরম্যান্স দলের নতুন কোচ টোবি র‍্যাডফোর্ড টোবি র‍্যাডফোর্ড/ছবি: সংগৃহীত

হাই পারফরম্যান্স (এইচপি) দলের নতুন কোচ হিসেবে টোবি র‍্যাডফোর্ডকে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবি’র এইচপি দলের কোচ হিসেবে তিনি সাইমন হেলমুটের স্থলাভিষিক্ত হবেন।

 

বিসিবি’র একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। বছরে ১০০ দিন এইচপি দলের সঙ্গে কাজ করবেন র‍্যাডর্ড। আপাতত এক বছরের জন্য তার সঙ্গে চুক্তি করেছে বিসিবি। পরবর্তীতে মেয়াদ বাড়ানো হতে পারে।

কোচ হিসেবে র‍্যাডফোর্ডের ক্যারিয়ার বেশ সমৃদ্ধ। বিশ্বের বিভিন্ন প্রান্তের ক্রিকেট অ্যাকাডেমির হেড কোচ হিসেবে কাজ করেছেন তিনি। এমনকি ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের ব্যাটিং কোচ হিসেবেও দায়িত্ব পালন করেছেন এই ইংলিশ।  

এইচপি দলের আসন্ন শ্রীলঙ্কা সফর হতে যাচ্ছে র‍্যাডফোর্ডের প্রথম পরীক্ষা। আগামী ২৩ সেপ্টেম্বর জাতীয় দলের সঙ্গেই এইচপি দল পাঠানোর পরিকল্পনা করছে বিসিবি। সেখানে কোয়ারেন্টিনে থাকাকালীন সময়ে জাতীয় দলের সঙ্গে অনুশীলন ম্যাচ খেলবে এইচপি দল।  

এর আগে ২০১৮ সালে শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা ছিল এইচপি দলের। কিন্তু সেসময় আয়োজক দেশ শ্রীলঙ্কা সিরিজের পুরো খরচ বহন করতে রাজি না হওয়ায় আর সফর আয়োজন সম্ভব হয়নি।  

এবার অবশ্য সিনিয়র দলের সঙ্গে আন্তঃস্কোয়াড ম্যাচ খেলার পাশাপাশি শ্রীলঙ্কা ইমার্জিং দলের সঙ্গে ২টি চারদিনের ম্যাচ এবং ৫টি ৫০ ওভারের ম্যাচও খেলবে এইচপি দল।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।