ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রোববার থেকে অনুশীলনে ফিরছেন তামিম ইকবাল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
রোববার থেকে অনুশীলনে ফিরছেন তামিম ইকবাল তামিম ইকবাল। ফাইল ফটো

করোনা ভাইরাসের শঙ্কা পেছনে ফেলে জাতীয় দলের ক্রিকেটাররা ঈদের আগেই অনুশীলনে ফিরেছেন। ঈদের পরও অনুশীলনে ব্যস্ত সময় পার করেছেন মুশফিক-মাহমুদউল্লাহরা।

 

সামনে শ্রীলঙ্কা সিরিজ। সেজন্যই ক্রিকেটাররা অনুশীলনে আরও বেশি মনযোগী। তবে অনুশীলনে এখনও ফেরেননি দেশ সেরা ওপেনার ও টাইগারদের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। অনেকে তার অনুশীলনে না ফেরা নিয়ে দায়িত্বহীনতার প্রশ্ন তুলেছেন।

তবে বৃহস্পতিবার (১৩ আগস্ট) বাংলানিউজের সঙ্গে আলাপকালে টাইগারদের ওয়ানডে অধিনায়ক জানিয়েছেন, আগামী রোববার (১৬ আগস্ট) থেকে অনুশীলনে ফিরবেন তিনি। চিকিৎসার জন্য লন্ডনে গিয়েছিলেন তামিম। তাই সেখান থেকে ফিরে সরকারের নিয়ম মানতেই বর্তমানে ১৪ দিনের কোয়ারেন্টিনে রয়েছেন ৩১ বছর বয়সী বাঁ-হাতি ব্যাটসম্যান।  

তামিম বাংলানিউজকে বলেন, ‘আমি সরকারের নিয়ম মানছি। বিদেশ থেকে আসার পর আমাকে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে সরকার থেকে। তাই আমি ১৪ দিনের কোয়ারেন্টাইন মানছি। এখন কি আমি সরকারের বিরুদ্ধে গিয়ে কাজ করব! আমার ১৫ তারিখে ১৪ দিন শেষ হবে। ১৬ তারিখ থেকে আমার প্ল্যান (পরিকল্পনা) ছিল অনুশীলন করার। আমি যদি নিয়ম ভেঙে কাজ করতাম তখন তো আপনারাই ধরতেন যে, আমি কিভাবে ১৪ দিনের নিয়ম ভাঙলাম। ’

তবে তামিম যে ১৬ তারিখ থেকে অনুশীলনে ফিরবেন সেটা অনেক আগে থেকেই  ঠিক করে রেখছিলেন। শুধু সরকারের নিয়ম মানতেই ঘরবন্দী হয়ে আছেন তিনি।  

তাই তামিম বলেন, ‘বাংলাদেশ সরকারের যে নিয়ম, বিদেশ থেকে কেউ আসলে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হয়। আমাকে একটা কাগজ দিয়েছে এয়ারপোর্ট থেকে, ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। আমার ১৪ দিনের কোয়ারেন্টিন যেদিন শেষ হবে সেদিন থেকে আমি অনুশীলন করার চিন্তা করব। ১৬ তারিখ থেকে আমার অনুশীলনের সময়সূচি দেওয়া আছে। ঈদের আগে থেকে আমার প্ল্যান। ইংল্যান্ড থেকে যখন ফেরত আসছি তখন থেকেই বিসিবি জানে যে, আমি ১৬ তারিখ থেকে অনুশীলনে আসব। ’ 

বাংলাদেশ সময়: ১৩৪১ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।