ঢাকা, শনিবার, ৩ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০০ সফর ১৪৪২

ক্রিকেট

১৪ বছরের প্রত্যেকটি দিনই আমার কাছে রোমাঞ্চকর: সাকিব

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, আগস্ট ১০, ২০২০
১৪ বছরের প্রত্যেকটি দিনই আমার কাছে রোমাঞ্চকর: সাকিব সাকিব আল হাসান

দেখতে দেখতে আন্তর্জাতিক ক্রিকেটে ১৪ বছর কাটিয়ে দিয়েছেন সাকিব আল হাসান। আর এই দেড় দশকের কাছাকাছি ক্যারিয়ারে তিনি বাংলাদেশকে এনে দিয়েছেন অনেক অবিস্মরণীয় জয়।

 

২০০৬ সালের ০৬ আগস্ট। জিম্বাবুয়ের বিপক্ষে তিন ওয়ানডের প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করে ফেলায় বাংলাদেশ পরের ম্যাচে মাঠে নামায় সাকিবকে। হারারেতে প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমে নিরাশ করেননি তিনি। ব্যাট হাতে অপরাজিত ছিলেন ৩০ রানে।  

১৯ বছর বয়সে অভিষেক হওয়া সেই সাকিব এরপর সামর্থ্য ও প্রতিভায় নিজেকে নিয়ে গেছেন বিশ্বসেরাদের কাতারে। ক্যারিয়ারে গত ১৪ বছরে ব্যাট ও বল হাতে নিজেকে উজাড় করে দিয়েছেন তিনি। পেয়েছেন অসংখ্য স্বীকৃতি।

তবে এখনও তার স্মৃতিতে উজ্জ্বল হয়ে আছে হারারের সেই স্মৃতি। প্রথম যেদিন গায়ে চাপিয়েছিলেন জাতীয় দলের জার্সি। আন্তর্জাতিক ক্যারিয়ারে ১৪ বছর কাটানোটা স্মরণ করে সোমবার (১০ আগস্ট) সামাজিক যোগাযোগ মাধ্যমে খেলোয়াড়ি জীবনের বৈচিত্রময় বিভিন্ন অংশ নিয়ে বানানো এক ভিডিও পোস্ট করেছেন সাকিব।  

৩৩ বছর বয়সী দেশ সেরা অলরাউন্ডার নিজের অফিসিয়াল ফেসবুক পেজে পোস্ট করা সেই ভিডিও’র ক্যাপশনে লেখেন, ‘দেখতে দেখতে কেটে গিয়েছে অনেকগুলো দিন। বিগত ১৪ বছরের প্রত্যেকটি দিনই আমার কাছে রোমাঞ্চকর একেকটি অভিজ্ঞতা। এমন দুর্দান্ত এক পথচলাই আমাকে দাঁড় করিয়েছে আজকের জায়গায়। আপনাদের সবার অকুণ্ঠ সমর্থন আর ভালোবাসাই আমাকে জুগিয়েছে পথ চলার অনুপ্রেরণা। ক্যারিয়ারের ১৪তম বছর পূর্ণ করার দারুণ এই মুহূর্তে আমি ধন্যবাদ জানাতে চাই আপনাদের সবাইকে। আগামী দিনগুলোতে এগিয়ে যেতে চাই আরও নতুন উদ্যমের সঙ্গে। ধন্যবাদ সবাইকে। ’

বাংলাদেশ সময়: ১৮৩১ ঘণ্টা, আগস্ট ১০, ২০২০
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa