ঢাকা, শুক্রবার, ১৬ আশ্বিন ১৪২৭, ০২ অক্টোবর ২০২০, ১৩ সফর ১৪৪২

ক্রিকেট

সেপ্টেম্বরে দেশে ফিরছেন সাকিব, অনুশীলন করবেন বিকেএসপিতে

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, আগস্ট ৮, ২০২০
সেপ্টেম্বরে দেশে ফিরছেন সাকিব, অনুশীলন করবেন বিকেএসপিতে সাকিব আল হাসান/ফাইল ছবি

ফিক্সিংযের প্রস্তাব গোপন করায় এক বছর সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছিলেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে সেই নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হতে আর বেশি সময় বাকি নেই।

আগামী সেপ্টেম্বরে দেশে ফিরছেন সাকিব। আর দেশে ফিরেই সাভারের বিকেএসপিতে অনুশীলন করবেন তিনি।

সাকিবের একটি পারিবারিক ঘনিষ্ঠ সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। এর আগে এক এক সাক্ষাৎকারে দেশ সেরা অলরাউন্ডার নিজেও এই ইঙ্গিত দিয়েছিলেন।

তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে অক্টোবরের মাঝামাঝি সময়ে বাংলাদেশের শ্রীলঙ্কা সফরে যাওয়া প্রায় চূড়ান্ত। অপেক্ষা এখন শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের (এসএলসি) সূচি ঘোষণার। সম্ভাব্য তারিখ হিসেবে ১৪ অক্টোবর লঙ্কা সফরে যেতে পারে টাইগাররা। তবে কোয়ারেন্টাইন ও প্রস্তুতি মিলিয়ে দু’দলের এই সিরিজ শুরু হতে সময় লাগতে পারে নভেম্বর পযর্ন্ত। আর তাতেই সাকিবকে দলে পাওয়ার সম্ভাবনা তাতে বেড়ে যাবে।

চলতি বছরের ২৯ অক্টোবর সাকিবের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে। তাই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আসন্ন শ্রীলঙ্কা সফরে সাকিবকে নিয়েই পরিকল্পনা করছে। ফলে করোনা বিরতির পর টাইগারদের প্রথম সফরেই দেখা যেতে পারে সাবেক অধিনায়ককে।  

সাকিবের অনুশীলন নিয়ে বিকেএসপির কোচ নাজমুল আবেদিন ফাহিম বলেন, 'সাকিব আগামী মাসে দেশে ফিরবে। বিকেএসপিতে তার জন্য কোচ এবং ট্রেনারও রয়েছে। ফলে আমরা তার সঙ্গে ভালোভাবে কাজ করতে পারব। সাকিবের প্রয়োজনীয় সবকিছুর ব্যবস্থাই সেখানে থাকবে। ’

সাকিব বর্তমানে তার পরিবারের সঙ্গে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। করোনার মহামারি শুরুর পর তিনি যুক্তরাষ্ট্রে চলে যান। সেখানে তিনি ও তার স্ত্রী দ্বিতীয় কন্যা সন্তানকে পৃথিবীতে স্বাগত জানিয়েছেন। আপাতত দুই কন্যা সন্তানের সঙ্গেই সময় কাটাচ্ছেন সাকিব।  

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa