ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে ভারতে, ২০২২ বিশ্বকাপ অস্ট্রেলিয়ায়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, আগস্ট ৭, ২০২০
২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে ভারতে, ২০২২ বিশ্বকাপ অস্ট্রেলিয়ায় ভারত ও অস্ট্রেলিয়ায় হবে পরের দুই টি-টোয়েন্টি বিশ্বকাপ

করোনা ভাইরাসের কারণে ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে পারেনি অস্ট্রেলিয়া। তবে অজিরা থাকছে ২০২২ বিশ্বকাপের আয়োজক দেশ হিসেবে।

 

অন্যদিকে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক হিসেবে ভারতের নাম আগে থেকে ঠিক করা ছিল। এর কোনো হেরফের হচ্ছে না। ভারতেই হবে আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ।  

এছাড়া ২০২১ সালের ফেব্রুয়ারি-মার্চে নারী ওয়ানডে বিশ্বকাপ হওয়ার সূচি ছিল। তবে তাও স্থগিত করে এক বছর পিছিয়ে দেওয়া হয়েছে। ২০২২ সালের ফেব্রুয়ারি-মার্চে হবে নারীদের ৫০ ওভার ক্রিকেটের বৈশ্বিক আসর।  

শুক্রবার (০৭ আগস্ট) আন্তর্জাতিক বিজনেস কর্পোরেশনের (আইবিসি) সঙ্গে এক বৈঠকে এই সিদ্ধান্ত নেয় আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।  

পূর্বে, ২০ জুলাই আইবিসি’র সঙ্গে এক সভা শেষে ক্রিকেট গভর্নিং বডি ঘোষণা দিয়েছিল পুরুষদের ২০২০ বিশ্বকাপ পিছিয়ে দেওয়ার।  

এবারের ঘোষণায় আইসিসি জানায়, ভারতে অনুষ্ঠেয় ২০২১ বিশ্বকাপ হবে অক্টোবর থেকে নভেম্বর পযর্ন্ত। ফাইনাল অনুষ্ঠিত হবে ১৪ নভেম্বর। পরের বছরের বিশ্বকাপ হবে অস্ট্রেলিয়ার মাটিতে। চলবে অক্টোবর থেকে নভেম্বর পযর্ন্ত। ১৩ নভেম্বর হবে ফাইনাল।  

এছাড়া পরের ওয়ানডে বিশ্বকাপ হবে ২০২৩ সালে, ভারতে। অক্টোবরে শুরু হয়ে চলবে নভেম্বর পযর্ন্ত। ফাইনাল হবে ২৬ নভেম্বর।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।