ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

ইংল্যান্ডকে স্বল্প রানে গুটিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করলো পাকিস্তান

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, আগস্ট ৭, ২০২০
ইংল্যান্ডকে স্বল্প রানে গুটিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করলো পাকিস্তান ইয়াসির শাহর উইকেট উদযাপন

বড় লিড দেওয়ার লক্ষ্যে তৃতীয়দিনে দ্বিতীয় ইনিংস শুরু করেছে পাকিস্তান। ইংল্যান্ডে বিপক্ষে এখন পযর্ন্ত ১১৫ রানের লিড নিয়েছে সফরকারীরা।

 

এই প্রতিবেদন লেখা পযর্ন্ত ৫.৫ ওভারে ১ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৮ রান জমা করেছে পাকিস্তান। ব্যাটিংয়ে আছেন আবিদ আলী (৩) ও অধিনায়ক আজহার আলী (০)। এর আগে ওপেনার শান মাসুদের অনবদ্য সেঞ্চুরিতে পাকিস্তান প্রথম ইনিংসে করে ৩২৬ রান। প্রথম ইনিংসে ১৫৬ রান করে তিনি এলবিডব্লিউর শিকার হয়েছিলেন স্টুয়ার্ট ব্রডের। এবারও মাসুদকে (০) ফেরালেন ইংলিশ পেসার।  

শুক্রবার (০৭ আগস্ট) তিন টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ম্যানচেস্টারে তৃতীয়দিন শুরু করে বেশ ভালোভাবেই এগোচ্ছিল ইংল্যান্ড। কিন্তু স্বাগতিকরা দলীয় ১২৭ রানে নিজেদের পঞ্চম উইকেট হিসেবে আগেরদিনের অপরাজিত ব্যাটসম্যান জস বাটলারকে (৩৮) হারায়। এরপর ওলি পোপ ফিফটি তোলে নিয়ে চেষ্টা করেন দলের বিপর্যয় সামাল দিতে। তবে ব্যক্তিগত ৬২ রানে তিনি ফেরেন নাসিম শাহর বলে।  

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৭০.৩ ওভারে প্রথম ইনিংসে দলীয় ২১৯ রানে থামে ইংল্যান্ড। ইংলিশরা তৃতীয়দিন শুরু করেছিল ৪ উইকেটে ৯২ রান নিয়ে।  

পাকিস্তানের হয়ে ১৮ ওভারে ৬৬ রান দিয়ে সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছেন স্পিনার ইয়াসির শাহ। দু’টি করে উইকেট নিয়েছেন নাসিম ও মোহাম্মদ আব্বাস।  

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।