ঢাকা, শুক্রবার, ১৬ আশ্বিন ১৪২৭, ০২ অক্টোবর ২০২০, ১৩ সফর ১৪৪২

ক্রিকেট

'চ্যাম্পিয়ন যুবাদের নিয়ে পরিকল্পনা করোনার জন্য আটকে রয়েছে'

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, আগস্ট ৬, ২০২০
'চ্যাম্পিয়ন যুবাদের নিয়ে পরিকল্পনা করোনার জন্য আটকে রয়েছে' অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী টাইগার যুবারা/ছবি: সংগৃহীত

ভারতকে হারিয়ে প্রথমবারের মতো অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটের শিরোপা ঘরে তোলে বাংলাদেশ। বাংলাদেশের নামের সঙ্গে যুক্ত হয় বিশ্ব চ্যাম্পিয়ন তকমা।

সেই বিশ্বকাপজয়ী যুবা ক্রিকেটারদের নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আলাদা কিছু পরিকল্পনা করে রেখেছে। এছাড়া এখন পর্যন্ত প্রধনমন্ত্রীর কাছ থেকে সংবর্ধনা পাওয়াও বাকি আছে। কিন্তু করোনার কারণে সবকিছু আটকে আছে। তবে কোনো কিছুই বাতিল হয়ে যায়নি।

বৃহস্পতিবার (০৬ আগস্ট) এক ভিডিওবার্তায় সাংবাদিকদের এসব কথা জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি জানান, চ্যাম্পিয়ন যুবাদের নিয়ে সকল পরিকল্পনাই অব্যহত রয়েছে। দেশের বাইরে ট্রেনিং করা থেকে শুরু করে প্রধানমন্ত্রীর কাছ থেকে সংবর্ধনা কোনো কিছুই বাতিল হয়নি। শুধুমাত্র করোনার কারণে সবকিছু আটকে রয়েছে বলে জানিয়েছেন বিসিবি সভাপতি।  

নাজমুল হাসান পাপন বলেন, ‘প্রথমত (যুব বিশ্বকাপজয়ী) প্রত্যেকে এক লাখ টাকা করে প্রতিমাসে পাচ্ছে। সেদিক থেকে তাদের মন খারাপ করার কোনো কারণ নেই। দ্বিতীয় আর একটা ছিল যে ওদের জন্য একটা স্পেশাল কোচের অধীনে স্পেশাল কোচিং এর ব্যবস্থা করা। আমরা এটা নিয়ে একদম ডেডিকেটেড, আমাদের কোনো আপত্তি নেই। আমরা কোচদের সঙ্গে কথা বলছি। শুধু তাই না ওদের আমরা বিদেশে নিয়ে গিয়ে কোচিং-ট্রেনিংয়ের কথাবার্তা ফাইনাল করেছি কিন্তু সমস্যা হচ্ছে করোনার কারণে সবই বন্ধ। কোথায় প্র্যাকটিস করাবো, কোথায় কি ট্রেনিং দেব? এটা ওরা বুঝতে পারে এবং আমি নিশ্চিত আমাদের প্রতি তাদের মন খারাপ করার কোনো কারণ নেই। ’ 

তিনি আরও বলেন, ‘ওদের আরো একটা জিনিস দেওয়া হবে অর্থাৎ মাননীয় প্রধানমন্ত্রীর হাত দিয়ে সংবর্ধনা দেওয়া হবে। এই জিনিসগুলো সব রেডি করা আছে যেদিন আমরা পারবো মাননীয় প্রধানমন্ত্রীর সামনে ওদেরকে নিয়ে যাব। ট্রফিটাও দেবে মাননীয় প্রধানমন্ত্রীকে। সেদিনই আমরা চেকগুলো দিয়ে দিতে পারব। সবার নামে একটা করে এফডিআর করব। একটা বড় অংকের এফডিআর করে দেওয়া হবে প্রত্যেকের নামে। সেটার জন্য বসে আছি সবকিছুই করোনার জন্য আটকে গেছে কিন্তু কোনোটা বাতিল হয়নি সবগুলো হবে ইনশাআল্লাহ। ’

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa