ঢাকা, সোমবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৯ সফর ১৪৪২

ক্রিকেট

শেখ কামালের নামে হবে যুব ক্রিকেট লিগ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, আগস্ট ৬, ২০২০
শেখ কামালের নামে হবে যুব ক্রিকেট লিগ

বাংলাদেশের ক্রীড়াঙ্গনকে আধুনিকতার ছোঁয়া এনে দিয়েছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক শহীদ ক্যাপ্টেন শেখ কামাল।  ক্রীড়াক্ষেত্রে অবদানের জন্য এবং তার প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আয়োজিত ইয়ুথ ক্রিকেট লিগের নতুন নামকরণ করা হয়েছে তার নামে।

টুর্নামেন্টের নতুন নাম শহীদ ক্যাপ্টেন শেখ কামাল ইয়ুথ ক্রিকেট লিগ।

বৃহস্পতিবার (০৬ আগস্ট) সাংবাদিকদের একথা নিশ্চিত করেছন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এই টুর্নামেন্ট থেকে যারা ভালো করবে তাদেরকে বাছাই করেই অনূর্ধ্ব-১৯ দলের জন্য নির্বাচিত করা হবে। এছাড়া ক্রিকেটারদের পাইপলাইন আরও শক্তিশালী করার জন্য যুব ক্রিকেটের ওপর জোড় দেওয়া হচ্ছে বলে জানান বিসিবি সভাপতি।

নাজমুল হাসান পাপন বলেন, ‘যার হাত ধরে বাংলাদেশের ক্রীড়াঙ্গন পেয়েছে আধুনিকতার ছোঁয়া সেই আমাদের সকলের প্রিয় কামাল ভাইয়ের ক্রীড়াক্ষেত্রে অসামান্য অবদানের স্বীকৃতি স্বরূপ এবং তার প্রতি শ্রদ্ধা নিবেদন করার উদ্দেশ্যে আমরা ঠিক করেছি এখন থেকে আমাদের যে ইয়ুথ ক্রিকেট লিগটা হতো সেটার নামকরণ করছি শহীদ ক্যাপ্টেন শেখ কামাল ইয়ুথ ক্রিকেট লিগ। প্রতিবছর বিসিবি সারা বাংলাদেশে চারটি জোনে ভাগ করে এই টুর্নামেন্ট আয়োজন করবে। এখান থেকেই প্রতিভাবান ছেলেদের বাছাই করে অনূর্ধ্ব-১৯  দলের জন্য সিলেক্ট করা হবে। ’ 

বিসিবি সভাপতি আরও বলেন, ‘গত তিন-চার বছর ধরে আমরা কিন্তু সবচেয়ে বেশি মনোযোগ দিচ্ছি নতুন খেলোয়াড়দের দিকে। ক্রিকেটটা যেহেতু পপুলার হয়ে গেছে আগে তো সব জায়গায় খেলতে পারত না। এখন যেহেতু সারা বাংলাদেশের সব জায়গায় ক্রিকেট খেলা হচ্ছে এবং আগ্রহ-উদ্দীপনা সকলেরই আছে, সেজন্য আমরা নতুন নতুন ছেলে বাছাই করার চেষ্টা করছি। পাইপলাইনটাকে স্ট্রং করার জন্য এটা করার ফলশ্রুতিতেই কিন্তু অনূর্ধ্ব-১৯ এ এতো বড় সাফল্য এনে দিয়েছে। তাই এটা আমরা এখন ধরে রাখতে চাচ্ছি। আমরা যাতে সামনেও আমরা আরো ভালো ভালো প্রতিভাবান খেলোয়াড় বের করতে পারি, সেজন্য ইয়ুথ ক্রিকেটের উপর সবচেয়ে বেশি জোর দিচ্ছি এজন্যই এই নামকরণ। ’

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa