ঢাকা, বৃহস্পতিবার, ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৫ সফর ১৪৪২

ক্রিকেট

কারস্টেনের মন্ত্র শুনলেন টাইগাররা

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, আগস্ট ৫, ২০২০
কারস্টেনের মন্ত্র শুনলেন টাইগাররা

করোনা ভাইরাসের কারণে দেশের ক্রিকেট বন্ধ চার মাসেরও বেশি সময় ধরে। দীর্ঘ এই সময়ে ক্রিকেট থেকে বাইরে থাকায় ক্রিকেটারদের মধ্যে একটা মানসিক দূরত্ব তৈরি হয়েছে।

সেজন্যই কোচিং স্টাফদের সঙ্গে নিয়মিত ভার্চ্যুয়াল মিটিং করতেন ক্রিকেটাররা।  

টাইগারদের এই মিটিংয়ে এবার যোগ দিয়েছিলেন সাবেক প্রোটিয়া ব্যাটসম্যান ও ভারতকে বিশ্বকাপ জেতানো কোচ গ্যারি কারস্টেন। ক্রিকেটারদের মানসিকভাবে আরও চাঙ্গা রাখতেই এমন উদ্যোগ নিয়েছেন টাইগার কোচ রাসেল ডমিঙ্গো।

বুধবার (০৫ আগস্ট) দুপুরে ভার্চ্যুয়াল মিটিংয়ে যোগ দেন কারস্টেন। এসময় রাসেল ডমিঙ্গোসহ সকল কোচিং স্টাফ ও জাতীয় দলের ক্রিকেটাররা উপস্থিত ছিলেন।

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান মনে করেন এই মিটিং থেকে অনেক কিছুই শিক্ষা নেবেন ক্রিকেটাররা। তিনি বলেন, ‘আমরা এর আগেও কয়েকটি অনলাইন সেশনের আয়োজন করেছি, আমাদের কোচিং স্টাফরা ছিলেন সেখানে। এবার একটু ভিন্ন স্বাদ পেল সবাই। কারস্টেনের মতো অভিজ্ঞ ও নামী একজনকে পাওয়া ছেলেদের জন্য সৌভাগ্যের ব্যাপার আমি বলব। আশা করি, সবাই কিছুটা হলেও জানতে ও শিখতে পেরেছে, যা তাদের ভবিষ্যতে কাজে লাগবে। ’

চন্ডিকা হাথুরুসিংহের বিদায়ের পর কারস্টেনই ছিলেন বিসিবি’র প্রথম পছন্দ। কিন্তু সেবার পারিবারিক কারণ দেখিয়ে রাজি হননি তিনি। তবে কোচ হতে রাজি না হলেও কোচ নিয়োগের প্রক্রিয়ায় জড়িত ছিলেন বিশ্বকাপজয়ী কোচ। তার পরামর্শেই ২০১৮ সালের জুনে স্টিভ রোডসকে নিয়োগ দেয় বিসিবি। পরে বিশ্বকাপে ব্যর্থতার জেরে ইংলিশ কোচের সঙ্গে চুক্তি বাতিল করা হয়। স্বদেশী ডমিঙ্গোর সঙ্গেও কারস্টেনের বেশ ভালো সম্পর্ক।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa