ঢাকা, শুক্রবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

ক্রিকেট

অধিনায়ক হিসেবে ছক্কার রেকর্ডে ধোনিকে পেছনে ফেললেন মরগান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, আগস্ট ৫, ২০২০
অধিনায়ক হিসেবে ছক্কার রেকর্ডে ধোনিকে পেছনে ফেললেন মরগান ইয়ন মরগান

ভারতীয় সাবেক অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনির দারুণ একটি রেকর্ড ভেঙে দিলেন ইংল্যান্ড ওয়ানডে দলের বর্তমান দলনেতা ইয়ন মরগান। সাউদাম্পটনের এজেস বোলে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি ছক্কার রেকর্ড নিজের দখলে নেন এই বাঁহাতি।

মরগান আন্তর্জাতিক ক্রিকেটে এখন পর্যন্ত ৩২৮টি ছক্কা হাঁকিয়েছেন। তবে নেতৃত্ব দিয়ে ২১২টি ছক্কা মেরেই ধোনিকে পেছনে ফেলেন। যেখানে ধোনি অধিনায়ক হিসেবে ২১১টি ছক্কা হাঁকিয়েছেন। তবে মরগানের কৃতিত্ব অনেক বেশিই বলতে হবে। কেননা মরগান এই রেকর্ড গড়তে মাত্র ১৬৩টি ম্যাচ খেলেছেন। অথচ ধোনির প্রায় দ্বিগুণ ম্যাচ খেলতে হয়েছে (৩৩২)।

যদিও আন্তর্জাতিক ক্রিকেটে ধোনি এখনও মরগানের থেকে বেশি ছক্কায় এগিয়ে রয়েছেন। এখন পর্যন্ত মাহির ছক্কার ৩৫৯টি। মরগানের ৩২৮টি।

এ তালিকায় তৃতীয় ও চতুর্থস্থানে আছেন যথাক্রমে অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিং (১৭১) ও নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্র্যান্ডন ম্যাককালাম (১৭০)।

মঙ্গলবারের ম্যাচে মরগান ৮৪ বলে ১০৬ রান করেন। তার ইনিংসে ছিল ৫টি ছক্কা। আর তার ১৪তম সেঞ্চুরিতে ভর করেই ৩২৮ রান তোলে ইংল্যান্ড। তবে পল স্টার্লিং (১৪২) ও আইরিশ অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নির (১১৩) সেঞ্চুরিতে ভর করে ৭ উইকেটের দারুণ জয় পায় আয়ারল্যান্ড। ইংলিশরা অবশ্য সিরিজটি ২-১ ব্যবধানে জিতে নেয়।

বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa