ঢাকা, শুক্রবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

ক্রিকেট

বিপিএলে পারিশ্রমিক না পাওয়ার দাবি ভিত্তিহীন: বিসিবি

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, আগস্ট ৪, ২০২০
বিপিএলে পারিশ্রমিক না পাওয়ার দাবি ভিত্তিহীন: বিসিবি ছবি: সংগৃহীত

ফেডারেশন অব ইন্টারন্যাশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন (ফিকা)-এর সর্বশেষ প্রকাশিত বার্ষিক প্রতিবেদনে বলা হয়েছে, বিশ্বজুড়ে যেসব ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্টগুলো খেলা হয় তার এক-তৃতীয়াংশের বেশি ক্রিকেটারের পারিশ্রমিক পেতে দেরি হয় কিংবা অনেকে একেবারেই পারিশ্রমিক পান না।  

ফিকার প্রকাশিত সেই ছয়টি টুর্নামেন্টগুলোর মধ্যে রয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নামও।

তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ফিকা’র এই প্রতিবেদনকে ভিত্তিহীন বলে দাবি করছে।

মঙ্গলবার (৪ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিসিবি এমন দাবি করেছে। ফিকা'র প্রকাশিত প্রতিবেদন সম্পূর্ণ বিভ্রান্তিকর এবং এর কোনো ভিত্তি নেই বলে দাবি বিসিবি’র।  

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “এ বিষয়ে বিসিবি স্পষ্টভাবে বলতে চায় যে, বিপিএল'র একমাত্র অমীমাংসিত আর্থিক লেনদেনের ঘটনা ঘটেছে চারজন ক্রিকেট সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে। এর মধ্যে তিনজন বিদেশি খেলোয়াড় এবং একজন কোচ রয়েছেন, যারা বিপিএল'র ৬ষ্ঠ আসরে অংশ নিয়েছিলেন। এই ঘটনাটি একটি বিচ্ছিন্ন ঘটনা, কেননা বিপিএল একটি বৈশ্বিক টুর্নামেন্ট যেখানে ১৭০'র অধিক দেশি এবং বিদেশি খেলোয়াড় ও কোচিং স্টাফ চুক্তিবদ্ধ হয়েছিলেন। ”

ফিকা’র প্রতিবেদনে বলা হয়েছে যে, প্রায় ৩৪ শতাংশ ক্রিকেটারকে তাদের পারিশ্রমিক পেতে ভোগান্তিতে পড়তে হয়েছে। বিপিএলেও বেশ কয়েক মৌসুমে এমন অভিযোগ ওঠে। এমনকি পারিশ্রমিক জটিলতায় দুই বন্ধও ছিল বিপিএল’র দুই আসর। তবে বিগত কয়েক মৌসুমে ধরে বিপিএল গভর্নিং বডি দাবি করেছে এখন আর পারিশ্রমিক নিয়ে কোনো সমস্যা নেই।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa