ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ধোনি দলে রায়নাকে চাইত, আমাকে নয়: যুবরাজের বিস্ফোরক মন্তব্য

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২০
ধোনি দলে রায়নাকে চাইত, আমাকে নয়: যুবরাজের বিস্ফোরক মন্তব্য যুবরাজ, রায়না ও ধোনি।

যুবরাজ সিং ক্যারিয়ারের শেষ দিকে সেভাবে পারর্ফম করতে পারেননি। যার ফলে ভারতের দুই ফরম্যাটের বিশ্বকাপজয়ী এই তারকাকে বাদ পড়তে হয়েছিল। তবে যুবরাজ দল থেকে বাদ পড়ায় বিভিন্ন সময় তার বাবা এর জন্য তখনকার দলের অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনিকে দুষেছেন। যদিও সেসময় যুবরাজ কোনো কথা বলেননি। তবে এবার আর বসে নেই এই তারকা অলরাউন্ডার। জানিয়েছেন যুবরাজকে ধোনি দলে নিতে চাইতেন না।

ভারত ২০১১ ওয়ানডে বিশ্বকাপ ঘরে তোলে ২৮ বছর পর। আর এই শিরোপা জয়ে সবচেয়ে বড় অবদান ছিল যুবরাজের।

তিনি সেই আসরে ম্যান অব দ্য টুর্নামেন্টও হয়েছিলেন। কিন্তু ধোনি সম্পর্কে বিস্ফোরক মন্তব্য করে যুবরাজ জানান, ধোনি তার থেকে বেশি সুরেশ রায়নাকে দলে নিতে চাইত।

যুবরাজ বলেন, ‘তখন সুরেশ রায়না প্রচুর সমর্থন পেত, কেননা তার সমর্থনে এমএস (ধোনি) ছিল। সব অধিনায়কেরই ফেভারিট ক্রিকেটার থাকে আর আমার মনে হয় সেসময় রায়না ছিল ধোনির পছন্দের। তখন ইউসুফ পাঠানও ভালো খেলছিল এমনকি আমিও ভালো করছিলাম এবং উইকেটও তুলে নিচ্ছিলাম। যদিও রায়না ভালো ফর্মে ছিল না। সেসময় দলে কোনো বাঁহাতি স্পিনার ছিল আর আমি উইকেট পাচ্ছিলাম। ফলে আমাকে দলে না নিয়েও পারেনি। ’

এদিকে ভারতীয় ক্রিকেটে সবচেয় সফল অধিনায়ক ধোনিকে মানা হলেও, যুবরাজের কাছে সৌরভ গাঙ্গুলীই সেরা। তিনি বলেন, ‘সৌরভ গাঙ্গুলীই আমার ফেভারিট অধিনায়ক। আমি যত অধিনায়কের নেতৃত্বে খেলেছি, তাদের মধ্যে সেই আমাকে সবচেয়ে বেশি সমর্থন দিয়েছেন। ’

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।