ঢাকা, রবিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০, ১৮ জিলহজ ১৪৪১

ক্রিকেট

ধোনির পারফরম্যান্স বিবেচনা করতে বললেন আজহারউদ্দীন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২০
ধোনির পারফরম্যান্স বিবেচনা করতে বললেন আজহারউদ্দীন ধোনি ও আজহারউদ্দিন

ভারতের সাবেক অধিনায়ক মোহাম্মদ আজহারউদ্দিন মনে করেন, ক্রিকেট থেকে দীর্ঘদিন দূরে থাকার পর মহেন্দ্র সিং ধোনির জন্য ফিরে আসাটা সহজ হবে না। মহামারি করোনা ভাইরাসের কারণে অনির্দিষ্টকালের জন্য ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) স্থগিত হওয়ার পরই ধোনিকে নিয়ে এমন প্রশ্ন ওঠে।
 

এএনআইকে দেওয়া এক সাক্ষাৎকারে আজাহারউদ্দিন এ কথা জানিয়েছেন। ৫৭ বছর বয়সী সাবেক ডানহাতি ব্যাটসম্যান বলেন, ‘এটা আমার চেয়ে ধোনি ভালো ব্যাখ্যা দিতে পারবে, সে কি চায় তা তার ব্যক্তিগত সিদ্ধান্ত।

বর্তমান পরিস্থিতি বিবেচনা করলে বলা যায়, অবস্থা ভালো নয়। যে কারণে আইপিএল পিছিয়ে দেওয়া হয়েছে। আমার মনে হয়, আইপিএল শুরু হতে অনেক সময় লাগবে এবং এটা ধোনির ব্যক্তিগত সিদ্ধান্ত যে, সে তার ক্যারিয়ার কিভাবে সাজাবে। ’

দীর্ঘদিন ধরে ধোনি খেলার বাইরে আছেন। ২০১৯ সালের বিশ্বকাপ ক্রিকেটের সেমি-ফাইনালের পর ৩৮ বছর বয়সী উইকেটরক্ষক-ব্যাটসম্যানকে কোনো ধরনের প্রতিযোগিতামূলক ম্যাচে আর দেখা যায়নি। তবে এবার আইপিএলের ১৩ তম আসরে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলার কথা ছিলো ধোনির।  

আজহারউদ্দিন মনে করেন, নির্বাচকদের দল অন্তর্ভূক্তির সময় যেন ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়কের পারফরম্যান্সটা বিবেচনা করা হয়। সেই দিক বিবেচনা করলে জাতীয় দলে ফেরা ধোনির জন্য বেশ কঠিন হবে।

আজহারউদ্দিন বলেন, ‘নির্বাচকরা অবশ্যই ধোনির পাফরম্যান্সের দিকে নজর দেবেন। কারণ দীর্ঘদিন বিরতির পর মাঠে পারফর্ম করাটা সহজ নয়। ম্যাচ অনুশীলনটা বেশ গুরুতত্বপূর্ণ। এটা বিবেচনার বিষয় না যে, সে কত বড় ক্রিকেটার। আপনি যত বড়ই ক্রিকেটারই হোন না কেন, আপনাকে ম্যাচ খেলতে হবে। অনুশীলন আর ম্যাচে খেলা দুটো ভিন্ন বিষয়। ’

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২০
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa