ঢাকা, রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

‘ফর্মহীনতা নয়, মাহমুদউল্লাহকে বিশ্রামে রাখা রয়েছে’

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২০
‘ফর্মহীনতা নয়, মাহমুদউল্লাহকে বিশ্রামে রাখা রয়েছে’

আসন্ন জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য রোববার (১৬ ফেব্রুয়ারি) ১৬ সদস্যের দল ঘোষণা করেছ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই দল থেকে বাদ পড়েছেন দলের অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ। তার বাদ পড়া নিয়ে আগে থেকেই গুঞ্জন চলছিল। পাকিস্তান সফরে প্রথম টেস্টের দুই ইনিংসেই ছিলেন ব্যর্থ। তখনই গুঞ্জনটা ভারী হয়ে ওঠে। কিন্তু প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছেন, ফর্মহীনতা নয়, মাহমুদউল্লাকে বিশ্রাম দেয়া হয়েছে।

রোববার (১৬ ফেব্রুয়ারি) মিরপুরের হোম ক্রিকেটে দল ঘোষণার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন প্রধান নির্বাচক। এসময় তিনি এই কথা জানান।

মিনহাজুল আবেদীন নান্নু-ছবি: শোয়েব মিথুন

নান্নু বলেন, ‘মাহমুদউল্লাহ সিনিয়র ক্রিকেটার, ওর বিশ্রামের দরকার আছে। আমরা আগে থেকে ঠিক করেছি যে ওকে এই সিরিজে দল থেকে বাদ রাখবো, যেহেতু জিম্বাবুয়ের বিপক্ষে আমরা হোম সিরিজ খেলছি, এখানে আমরা নতুন কিছু ক্রিকেটারকে দেখতে চাচ্ছিলাম। কিছু ক্রিকেটারকে আমরা পাকিস্তান ট্যুরেও নিয়েছি। ’

তবে মাহমুদউল্লাহর ব্যাট সর্বশেষ রানের দেখা পেয়েছিল ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টে। এরপর আর টেস্ট আর ৩০ রানের গণ্ডি পার করতে পারেননি তিনি।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa