ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ভারতের টেস্ট দলে ফিরলেন পৃথ্বী শ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২০
ভারতের টেস্ট দলে ফিরলেন পৃথ্বী শ ভারতের টেস্ট দলে ফিরলেন পৃথ্বী শ

নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের জন্য ভারতের ১৬ সদস্যের দলে ফিরেছেন পৃথ্বী শ। এছাড়া চোট কাটিয়ে জায়গা করে নিয়েছেন জসপ্রিত বুমরাহ। থাকছেন ইশান্ত শর্মাও, তবে গত রঞ্জি ট্রফিতে চোট পাওয়া এই পেসারের ফিটনেসের ওপর খেলা না খেলা নির্ভর করছে।

পৃথ্বী নিজের শেষ টেস্ট খেলেছেন ২০১৮ সালের অক্টোবরে। নিজের অভিষেক টেস্টেই ১৫৪ বলে ১৩৪ করে হইচই ফেলে দিয়েছিলেন ২০ বছর বয়সী এই তরুণ।

এরপর চোট ও নিষেধাজ্ঞার কারণে আর মাঠে নামা হয়নি।  

রোহিত শর্মা ছিটকে পড়ায় তার বদলে টেস্টে শুবমান গিল সুযোগ পেয়েছেন। আর টেস্ট বিশেষজ্ঞ ব্যাটসম্যান মায়াঙ্ক আগারওয়াল রোহিতের পরিবর্তে প্রথমবার ওয়ানডে দলে নিজের নাম লিখিয়েছেন।

এদিকে ভারতের সর্বশেষ টেস্ট সিরিজে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামা স্পিনার কুলদীপ যাদব এই সিরিজে বাদ পড়েছেন। যেখানে বিকল্প উইকেটরক্ষক ঋষভ পন্থ নিজের জায়গা ধরে রেখেছেন। দলে পাঁচ পেসারের পাশাপাশি দুই স্পিনার হিসেবে রবীচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা রয়েছেন। এছাড়া প্রথমবার ডাক পেয়েছেন পেসার নভদীপ সাইনি।

আগামী ২১ ফেব্রুয়ারি ওয়েলিংটনে সিরিজের প্রথম টেস্ট মাঠে গড়াবে। আর ২৯ ফেব্রুয়ারি ক্রাইস্টচার্চে অনুষ্ঠিত হবে দ্বিতীয় টেস্ট।

ভারতের টেস্ট দল: বিরাট কোহলি (অধিনায়ক), মায়াঙ্ক আগারওয়াল, পৃথ্বী শ, শুবমান গিল, চেতশ্বর পুজারা, আজিঙ্কা রাহানে, হনুমা বিহারি, ঋদ্ধিমান শাহা (উইকেটরক্ষক), ঋশভ পন্থ  (উইকেটরক্ষক), রবীচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, জসপ্রিত বুমরাহ, উমেষ যাদব, মোহাম্মদ শামি, নভদীপ সাইনি, ইশান্ত শর্মা।

বাংলাদেশ সময়: ১০৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।