ঢাকা, বুধবার, ৩১ চৈত্র ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

‘টেস্টে ক্রিকেটের জন্য মোস্তাফিজকে আলাদাভাবে কাজ করতে হবে’

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২০
‘টেস্টে ক্রিকেটের জন্য মোস্তাফিজকে আলাদাভাবে কাজ করতে হবে’

পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি খেলতে মঙ্গলবার (০৪ জানুয়ারি) রাওয়ালপিন্ডি যাওয়ার কথা রয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। টাইগারদের এই টেস্ট দলে নেই পেসার মোস্তাফিজুর রহমান। সর্বশেষ ভারতের বিপক্ষে সিরিজে খেলা এই পেসারকে অফ ফর্মের কারণে দল থেকে বাদ দেওয়া হয়েছে।

টেস্টে মোস্তাফিজের পরফরম্যান্সও সন্তোষজনক নয়। তাই তার পরিবর্তে রুবেল হোসেনকে দলে নেওয়া হয়েছে।

বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো অবশ্য মোস্তাফিজকে নিয়ে কোনো নেতিবাচক চিন্তা করতে চান না। তিনি মনে করেন সব ক্রিকেটারের খারাপ সময় আসতে পারে তার মানে এই নয় যে সেই ক্রিকেটার আর ফর্মে ফিরতে পারবে না বা তার দ্বারা আর কিছু হবে না।

সোমবার (০৩ ফেব্রুয়ারি) মিরপুরে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধান কোচ জানিয়েছেন মোস্তাফিজের সমস্যাটা আসলে কোথায় হচ্ছে। তাকে কি করতে হবে সেটাও তিনি বলে দিয়েছেন।

ডমিঙ্গো বলেন, টেস্ট ক্রিকেটে তার কিছু কাজ করতে হবে। চার্ল ল্যাঙ্গেভেল্ট ওর জন্য কাজ করছিল এসব নিয়ে। এখন ওটিস গিবসন সেই কাজটা করবে। ডানহাতি ব্যাটসম্যানদের ভেতরে বল ঢোকানো নিয়ে কাজ করতে হবে। টেস্টের বিবেচনায় আসার আগে তার কিছু কৌশলগত কাজ করতে হবে।

প্রধান কোচ মনে করেন মোস্তাফিজ সময় মতোই স্বরুপে ফিরবে। তিনি বলেন, মোস্তাফিজ জানে সে কিছুটা চাপের মধ্যে আছে, বিশেষ করে সাদা বলের ক্রিকেটে। তবে সে এখনো আমাদের এক নম্বর বোলার, অভিজ্ঞতা ও দক্ষতার কারণে। সে চাপের মধ্যে খুবই ভালো পারফর্ম করার সামর্থ্য রাখে। যেসব সময় ও বল করে, তখন চাপ থাকেই, যেমন ইনিংসের শুরুতে ও শেষে। এ জন্য ওর ফর্ম ওঠানামা করতে পারে। কারণ কাজটা সহজ না। আমার আত্মবিশ্বাস আছে, সে সাদা বলের ক্রিকেটে দারুণভাবে ফিরবে। ’

বাংলাদেশ সময়: ২২৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২০
আরএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।