ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

আফগানিস্তানকে হারিয়ে সেমিফাইনালে পাকিস্তানের যুবারা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২০
আফগানিস্তানকে হারিয়ে সেমিফাইনালে পাকিস্তানের যুবারা ছবি: সংগৃহীত

যুব বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলকে ৬ উইকেটে হারিয়েছে পাকিস্তানের যুবারা। সেমিফাইনালে পাকিস্তানের প্রতিপক্ষ ভারত।

শুক্রবার (৩১ জানুয়ারি) বেনোনিতে চতুর্থ কোয়ার্টার ফাইনালে শুরুতে ব্যাটিং করতে নেমে ১৮৯ রানেই গুটিয়ে যায় আফগানিস্তান। জবাবে ৬ উইকেট আর ৫৩ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান।

১৯০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই ওপেনার হায়দার আলী ও মোহাম্মদ হুরাইরার ব্যাটে দারুণ শুরু পায় পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দল। দুজনের জুটিতে আসে ৬১ রান। এরপর অধিনায়ক রোহেল নাজিরের সঙ্গে ৬৫ রানের জুটি গড়েন হুরাইরা।  

২২ রানের ইনিংস খেলে রোহেল বিদায় নেওয়ার পর দলীয় ১২৭ রানে দুই উইকেট হারিয়ে বসে পাকিস্তান। এর মধ্যে ফাহাদ মুনির করেন ২ রান। আর ৭৬ বলে ৬৪ রানের ইনিংস খেলে রান আউটের শিকার হন হুরাইরা। তবে বাকি পথ বেশ অনায়াসেই পাড়ি দেন কাসিম আকরাম (২৫*) ও মোহাম্মদ হারিস (২৯*)।

বল হাতে আফগানিস্তানের নূর আহমেদ নিয়েছেন ২ উইকেট। বাকি ৩ উইকেট এসেছে রান আউটের কল্যাণে।

এর আগে পাকিস্তানের যুবাদের বোলিং তোপে ইনিংস গোছানোর মতো সুযোগ পায়নি আফগানরা। যদিও ওপেনিং জুটিতেই ৪১ রান তুলেছিলেন ইব্রাহীম জাদরান ও ফারহান জাখিল। কিন্তু এরপর খেই হারিয়ে ফেলেন বাকিরা।  

আফগান দলের হয়ে সর্বোচ্চ রান আসে অধিনায়ক জাখিলের (৪০) ব্যাট থেকে। মাঝে ২৯ ও ২৮ রানের ইনিংস এসেছে রহমতুল্লাহ ও আবিদ মোহাম্মদির ব্যাট থেকে। এছাড়া শেষদিকে আবদুল রহমান করেছেন ৩০ রান।

বল হাতে পাকিস্তানের সব বোলারই উইকেটের দেখা পেয়েছেন। এর মধ্যে ৩ উইকেট গেছে মোহাম্মদ আমির খানের দখলে। ২ উইকেট পেয়েছেন ফাহাদ মুনির। আর ১টি করে উইকেট নিয়েছেন তাহির হুসেন, আব্বাস আফ্রিদি, আমির আলী ও কাসিম আকরাম।

ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন পাকিস্তানের ব্যাটসম্যান মোহাম্মদ হুরাইরা।

আগামী মঙ্গলবার পচেফস্ট্রমে চারবারের চ্যাম্পিয়ন ভারতের মোকাবিলা করবে পাকিস্তান।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।