ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ব্যাটসম্যানদের নিয়ে আশাবাদী সালমা খাতুন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৯ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২০
ব্যাটসম্যানদের নিয়ে আশাবাদী সালমা খাতুন সেলফিবন্দী হচ্ছেন বাংলাদেশ নারী ক্রিকেট দল: ছবি-শোয়েব মিথুন

বাংলাদেশ নারী ক্রিকেট দল নিজেদের তৃতীয় টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে অস্ট্রেলিয়া যাবে আগামী ০২ ফেব্রুয়ারি। বিশ্বকাপের আসরে এখন পর্যন্ত কোনো জয়ের দেখা পায়নি সালমা খাতুনের দল। অথচ বিশ্বকাপের দুটি আসরের বাছাইবপর্বে কিন্তু চ্যাম্পিয়ন হয়েছিলো বাংলাদেশ। ২০১৪ সালে বিশ্বকাপে স্বাগতিক হওয়ায় বাছাইপর্ব খেলতে হয়নি তাদের।
 

সর্বশেষ ২০১৮ বিশ্বকাপে মূলত ব্যাটসম্যানদের কারণেই জয় পায়নি বাংলাদেশ। প্রতিটি ম্যাচেই প্রতিপক্ষকে অল্প রানে বেঁধে রেখেছিলো টাইগ্রেস বোলাররা।

কিন্তু সেই রান তাড়া করতে পারেনি ব্যাটসম্যানরা। তাই এবারের আসরে ব্যাটসম্যানদের জন্য কঠিন পরীক্ষার সম্মুখীন হতে হবে।

বাংলাদেশ দলের অধিনায়ক সালমা খাতুন মনে করেন, এবারের বিশ্বকাপে ব্যাটসম্যানরা ভালো করবে। বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) মিরপুরের হোম অব ক্রিকেটে নারী দলের ফটোসেশন শেষে এ কথা জানান তিনি।

সালমা বলেন, ‘হ্যাঁ, অবশ্যই আপনারা দেখছেন যে ব্যাটিংয়ে অনেক উন্নতি হয়েছে আর আমি বরাবরই বলি যে, আমাদের বোলিং সাইডটা খুবই শক্তিশালী। পাশাপশি ব্যাটিং ও বোলিং দুটোই আমরা উন্নতি করছি। আমি আশা করি, এবারের বিশ্বকাপে আমাদের ব্যাটসম্যানরা অবশ্যই ভালো পারফরম্যান্স করবে। ’

অধিনায়ক সালমার ব্যাটেও রান নেই। আর শেষ দিকে ব্যাট করতে নামায় খেলার সুযোগও পান না তিনি। তাই এবারের বিশ্বকাপে ব্যক্তিগতভাবে ভালো করতে চান সালমা।

তিনি বলেন, ‘আসলে আমি যে সময়ে নামতেছি তখন আসলে যে কয়টা বল থাকে চেষ্টা করি ভালো করার জন্য আর আসলে সব ম্যাচে কিন্তু নামা হচ্ছে না। টি-টোয়েন্টি ম্যাচে কিন্তু চার-পাঁচটা ব্যাটসম্যানই খেলে ফেলছে। এরপর আসলে যখনই সুযোগ পাচ্ছি চেষ্টা করছি ভালো করার। এবারের বিশ্বকাপেও সুযোগ পেলেও ভালো করার চেষ্টা করবো। ’

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২০
আরএআর/ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।