ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

অনুশীলনের চেয়ে অনুশীলন ম্যাচ বেশি কাজে লাগে: মুমিনুল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৬ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২০
অনুশীলনের চেয়ে অনুশীলন ম্যাচ বেশি কাজে লাগে: মুমিনুল মুমিনুল হক: ফাইল ফটো

আগামী ০৭ ফেব্রুয়ারি থেকে পাকিস্তানের বিপক্ষে দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। রাওয়ালপিন্ডি টেস্টের জন্য ০৪ জানুয়ারি দ্বিতীয় ধাপে পাকিস্তান সফরে যাবে টেস্ট দল। তবে এই টেস্টের আগে অনুশীলনের সময় পাবে কম টাইগাররা। সে কথা বিবেচনা করেই বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) শুরু হচ্ছে শুক্রবার (৩১ জানুয়ারি) থেকে। 
 

বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুমিনুল হক মনে করেন, অনুশীলনের চেয়ে অনুশীলন ম্যাচ খেলা বেশি জরুরি। তাই পাকিস্তানের বিপক্ষে টেস্টের আগে বিসিএলের এই ম্যাচ ক্রিকেটারদের কাজে দেবে।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) মিরপুরে বিসিএলের ট্রফি উন্মোচনের সময় এ কথা জানান টাইগারদের টেস্ট অধিনায়ক।

মুমিনুল বলেন, ‘আমার কাছে মনে হয় যে, ম্যাচ প্র্যাকটিসটা অনেক বেশি গুরুত্বপূর্ণ। প্র্যাকটিসের চেয়ে আমার মনে হয়, ম্যাচ প্র্যাকটিস ১০০ ভাগের চেয়েও বেশি গুরুত্বপূর্ণ। দেখুন, সারা বছর আপনি শুধু প্র্যাকটিস করলেন কিন্তু ম্যাচ খেললেন না, তাহলে কিন্তু কোনো লাভ নেই। তারচেয়ে আপনি যদি ম্যাচ প্র্যাকটিস ম্যাচ খেলেন তাহলে কাজে দেয়। ব্যাটিং-বোলিং-ফিল্ডিং সবই কাজে দিবে। ৯০ ওভার ফিল্ডিং করলে বডি ফিটনেসটা বোঝা যাবে। শুধু প্র্যাকটিসে সেটা কিন্তু বুঝা যায় না। আর যারা বোলার, তারা দুই-তিন স্পেলে বোলিং করবে নতুন বলে, পুরানো বলে বল করবে। আমার মনে হয়, ওই জিনিসগুলোও কাজে দিবে। ’

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২০
আরএআর/ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।