ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

‘স্পিরিট অব ক্রিকেট’র অনন্য নজির গড়লেন দুই কিউই ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৮ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২০
‘স্পিরিট অব ক্রিকেট’র অনন্য নজির গড়লেন দুই কিউই ক্রিকেটার ‘স্পিরিট অব ক্রিকেট’র অনন্য নজির গড়লেন দুই কিউই ক্রিকেটার: ছবি-সংগৃহীত

হৃদয় জিতে নিয়েছেন নিউজিল্যান্ডের জেসে টাসকফ এবং জোয়ি ফিল্ড। প্রতিপক্ষ খেলোয়াড়কে সাহায্য করে ‘স্পিরিট অব ক্রিকেট’র অনন্য নজির গড়েছেন এ দুই কিউই ক্রিকেটার। 

বুধবার (২৯ জানুয়ারি) দক্ষিণ আফ্রিকায় চলমান অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয় নিউজিল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ। ক্রিজে তখন ৯৯ রানে ব্যাট করছিলেন ক্যারিবিয়ান ব্যাটসম্যান কার্ক ম্যাকেঞ্জি।

কিন্তু ৪৩তম ওভারে পায়ের পেশিতে টান অনুভব করায় ‘রিটায়ার্ড হার্ট’ হয়ে মাঠ ছাড়েন তিনি।  

পরে যখন দলীয় ২৩৮ রানে ৯ উইকেট হারিয়ে ফেলে উইন্ডিজ, তখন ইনিংসের শেষ ১৪ বল মোকাবেলা করার জন্য ফের মাঠে নামেন ম্যাকেঞ্জি। কিন্তু চোট নিয়ে সেঞ্চুরির দেখা পাননি তিনি। দ্বিতীয়বার মাঠে নেমে পরের বলেই ক্রিস্টিয়ান ক্লার্কের হাতে বোল্ড হোন ম্যাকেঞ্জি।  

কিন্তু মাঠ ছাড়ার সময় ব্যথাটা আরও বেশি যন্ত্রণা দিতে থাকে তাকে। ব্যথায় খুঁড়িয়ে খুঁড়িয়ে হাঁটছিলেন তিনি। ম্যাকেঞ্জির এমন হাল দেখে এগিয়ে আসেন টাসকফ ও ফিল্ড। এ দুই কিউই তারকা ম্যাকেঞ্জিকে পাঁজাকোলা করে নিয়ে যান মাঠের বাইরে।  

প্রতিপক্ষ খেলোয়াড়ের প্রতি টাসকফ-ফিল্ডের এমন সৌহার্দ্যপূর্ণ আচরণে মুগ্ধ ক্রিকেট বিশ্ব। সামাজিক যোগাযোগমাধ্যমে বিশ্ববিখ্যাত ক্রিকেটাররা প্রশংসায় ভাসিয়েছেন দুজনকে। ভারতীয় ব্যাটসম্যান রোহিত শর্মা তার অফিসিয়াল টুইটারে ম্যাকেঞ্চিকে কোলে করে নিয়ে যাওয়ার একটি ভিডিও পোস্ট করে ক্যাপশনে লিখেন, ‘স্পিরিট অব ক্রিকেট দেখে খুব ভালো লেগেছে। ’ 

ম্যাচটিতে অবশ্য ২৩৯ রানে লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ২ উইকেটের জয় পেয়েছে নিউজিল্যান্ড। ২ বল হাতে রেখে ৮ উইকেটে ২৩৯ রান করে তারা।  

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২০ 
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।